Logo
Logo
×

সারাদেশ

মাধবপুরে নারী শ্রমিককে যৌন হয়রানি

Icon

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৩ মে ২০২৪, ০৪:১৭ এএম

মাধবপুরে নারী শ্রমিককে যৌন হয়রানি

মাধবপুরে কোয়ালিটি ইন্টিগ্রেটেড এগো লি: কোম্পানির এক কর্মকর্তার বিরুদ্ধে নারী শ্রমিকদের ব্ল্যাকমেইল ও বেতন আটকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। ওই কর্মকর্তার নাম মেহেদী হাসান বাবু। তিনি কোম্পানিটির ডেপুটি ইনচার্জ পদে দায়িত্বরত।

এলাকাবাসী জানান, ওই কর্মকর্তার বিরুদ্ধে এলাকার একাধিক নারী শ্রমিকদের যৌন হয়রানির অভিযোগও রয়েছে। চাকরি হারানোর ভয়, বিভিন্ন হয়রানি, অপবাদ ও সামাজিকতার কারণে নারী শ্রমিকরা মুখ খুলতে চান না। কিন্তু এবার চৌমুহনী ইউপির হরিণখোলা গ্রামের এক তরুণী শ্রমিক তার ওপর যৌন নির্যাতনের বিচার চেয়ে প্রকাশ্যে এলেন লিখিত অভিযোগ নিয়ে কোম্পানিটির প্রশাসনের কাছে।

ওই ভুক্তভোগীর পাশে দাঁড়িয়েছেন স্থানীয় এলাকাবাসী ও জনপ্রতিনিধিরা। এলাকাবাসী মঙ্গলবার রাত পর্যন্ত কোম্পানির সামনে এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন। এলাকাবাসী কোম্পানিটি ঘেরাও দিয়ে রেখেছেন যাতে কর্মকর্তা পালিয়ে যেতে না পারেন। ওই কর্মকর্তা ও তার সহযোগীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি ও কোম্পানি থেকে বহিষ্কারের দাবি জানিয়েছেন।

ভুক্তভোগী তরুণী বলেন, ওই কর্মকর্তা কোম্পানির গোপন রুমে যেখানে সিসি টিভি নেই সেখানে নিয়ে তার সঙ্গে খারাপ কাজ করত। ব্ল্যাকমেইল করত। এতদিন বলছিল বিয়ে করবে এখন বলছে বিয়ে নাকি করবে না। কোম্পানির বিভিন্ন লোকজন দিয়ে আমাকে হুমকি দিয়ে বেড়াচ্ছে, যদি আমি মুখ খুলি তাহলে আমাকে গুম করে ফেলবে।

এ ব্যাপারে অভিযুক্ত কর্মকর্তা মেহেদী হাসান বাবুর সঙ্গে কোম্পানিতে গিয়ে দেখা করতে চাইলে তিনি সামনে আসেননি। এ বিষয়ে সাংবাদিকদের কোনো বক্তব্যও প্রদান করেননি তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম