Logo
Logo
×

সারাদেশ

দুই কূলই হারালেন বিএনপি থেকে বহিষ্কৃত দুই চেয়ারম্যান প্রার্থী

Icon

যুগান্তর প্রতিবেদন, মানিকগঞ্জ

প্রকাশ: ২২ মে ২০২৪, ০২:০৩ পিএম

দুই কূলই হারালেন বিএনপি থেকে বহিষ্কৃত দুই চেয়ারম্যান প্রার্থী

মানিকগঞ্জের ঘিওর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করতে গিয়ে বহিষ্কার হওয়া বিএনপির দুই নেতা এবার নির্বাচনি জামানতও খোয়ালেন। মঙ্গলবারের নির্বাচনে অনেক বেশি ভোটের ব্যবধানে পরাজিত হন জেলা বিএনপির মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক ও মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান এবং উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সদস্য খন্দকার লিয়াকত হোসেন।

ঘিওর উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম জানান, মঙ্গলবার উপজেলা পরিষদ নির্বাচনে ৯ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে মাহবুবুর রহমান জনি শালিক প্রতীক নিয়ে ২১ হাজার ৮০৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। নির্বাচিত চেয়ারম্যান মাহবুবুর রহমান জনি জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক।

প্রাপ্ত ভোটের ফলে দেখা গেছে, নির্বাচনে ৬৪ হাজার ৫২৭ ভোট কাস্টিং হয়েছে। এর মধ্যে সাবেক উপজেলা চেয়ারম্যান জেলা বিএনপি নেতা খন্দকার লিয়াকত হোসেন পেয়েছেন মাত্র ৩২১ ভোট। এ ছাড়া জেলা বিএনপির মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক ও মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান পেয়েছেন ৩ হাজার ৭১৩ ভোট।
নির্বাচনী বিধান অনুযায়ী প্রদত্ত ভোটের মধ্যে ৮ শতাংশ ভোট না পেলে তিনি তার জামানত হারাবেন। নির্বাচনি বিধানমতে তারা কেউ-ই উল্লিখিত ভোট না পাওয়ায় তারা জামানত হারান। 

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা বলেন, দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নিয়ে তারা বিশ্বাসঘাতকতার পরিচয় দিয়েছেন। এ কারণে দল থেকে তাদের বহিষ্কার করা হয়েছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম