Logo
Logo
×

সারাদেশ

সিএমপিতে ‘পলিটিক্সের’ কোনো জায়গা নেই: কৃষ্ণপদ রায়

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ২১ মে ২০২৪, ০৮:৪৩ পিএম

সিএমপিতে ‘পলিটিক্সের’ কোনো জায়গা নেই: কৃষ্ণপদ রায়

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার (সিএমপি) কৃষ্ণপদ রায় বলেছেন, সিএমপিতে পলিটিক্সের কোনো জায়গা নেই। পলিটিক্সের দোহাই দিয়ে সেবাপ্রার্থী নাগরিকদের কোনো ধরনের হয়রানি বা ন্যায়বিচার থেকে বঞ্চিত করা যাবে না। সিএমপির সর্বস্তরের কর্মকর্তাদের এমন নির্দেশনা দেওয়া আছে। আর পলিটিক্স যদি করতেই হয় তবে তা করবেন একমাত্র কমিশনার। কারণ ক্ষমতাসীন দলের অনেকে নানাভাবে ক্ষমতার দোহায় দিয়ে পুলিশ অফিসারদের ওপর প্রভাব দেখিয়ে ন্যায়বিচার বিঘ্নিত করতে চান। স্বচ্ছতা ও ন্যায় বিচারের স্বার্থে যা করা দরকার তা করার স্বাধীনতা অফিসারদের দেওয়া হয়েছে। এমনকি বিরোধী দলের কেউ এসেও যাতে পুলিশের কাছে ন্যায়বিচার বঞ্চিত না হন; অহেতুক হয়রানির শিকার না হন সেটিও নিশ্চিত করা হয়েছে।

মঙ্গলবার চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত এক মতবিনিময় সভায় পুলিশ কমিশনার এসব কথা বলেন।

কিশোর অপরাধী সৃষ্টি হওয়ার বিষয়ে পুলিশ কমিশনার বলেন, পরিবারের উদাসীনতার কারণে স্কুলছাত্ররা ক্লাস ফাঁকি দিয়ে খারাপ লোকের সান্নিধ্যে যাচ্ছে। এতে কেউ কেউ অপরাধী হয়ে উঠছে। বিভিন্ন স্কুলের ছাত্রদের শ্রেণিকক্ষে উপস্থিতির বিষয়ে সিএমপির একটি গবেষণাপত্রে এই চিত্র উঠে এসেছে। কিশোরদের অপরাধে জড়ালেই ধরে এনে জেলে পুরে দেওয়াই একমাত্র উপায় হতে পারে না। তারা যাতে এ কাজে না জড়ায় এজন্য পরিবার থেকেও সচেতন থাকতে হবে।

চট্টগ্রাম প্রেস ক্লাব পুলিশ কমিশনারকে সম্মানজনক জীবন সদস্য পদ প্রদান উপলক্ষে এ সভার আয়োজন করে।

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি সালাহউদ্দিন মো. রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক। যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ, সাবেক সাধারণ সম্পাদক ফারুক ইকবাল, ডিসি (দক্ষিণ) মোস্তফিজুর রহমান, চট্টগ্রাম প্রেস ক্লাবের কার্যকরী সদস্য জসীম চৌধুরী সবুজ এবং বীর মুক্তিযোদ্ধা মঞ্জুরুল আলম মঞ্জু, সিনিয়র সাংবাদিক শফিউল আলম ও নুরুল আলম।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম