Logo
Logo
×

সারাদেশ

ভেজাল শিশু খাদ্য উৎপাদন করায় ১০ লাখ টাকা জরিমানা

Icon

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ২০ মে ২০২৪, ০২:৪৫ পিএম

ভেজাল শিশু খাদ্য উৎপাদন করায় ১০ লাখ টাকা জরিমানা

ভেজাল শিশু খাদ্য উৎপাদন করায় কেরানীগঞ্জে জেনেরিক ফুড কারখানাকে ১০ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার বিকালে উপজেলার কালিন্দী ব্রাহ্মণগাঁও এলাকায় হাজি আলাউদ্দিন মিয়ার বাড়িতে ভাড়া নিয়ে গড়ে তোলা কারখানাটিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডলের নেতৃত্বে এ অভিযান চলে।

জানা যায়, কোনো প্রকার অনুমোদন ছাড়াই সুলতান মাহমুদ সম্রাট নামে এক ব্যক্তি কারখানাটি পরিচালনা করতেন। তিনি রাজধানীর লালবাগ এলাকার বাসিন্দা।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জব্বার মণ্ডল বলেন, জেনেরিক ফুড নামে একটি প্রতিষ্ঠান কোনো প্রকার লাইসেন্স না নিয়ে দেশি-বিদেশি নামিদামি কোম্পানির লোগো নকল করে শিশুদের পছন্দের বিভিন্ন জুস ও খাবার পণ্য তৈরি করে বাজারজাত করছিল। তাদের তৈরি খাবারে বিএসটিআই অনুমতি নেই। অস্বাস্থ্যকর পরিবেশে কাপড় ও দেয়ালে ব্যবহৃত রঙ মিশিয়ে এসব পণ্য বানিয়ে বাজারজাত করছে, যা খেলে শিশু ও বয়স্ক সবার কিডনি নষ্টসহ মারাত্মক জটিল রোগে আক্রান্ত হতে পারে। প্রতিষ্ঠানটিকে ১০ লাখ টাকা জরিমানা ও পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কারখানা বন্ধ রাখতে বলা হয়েছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম