Logo
Logo
×

সারাদেশ

ফরিদগঞ্জে শহিদ মিনারের গেট ভাংচুর 

Icon

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশ: ১৮ মে ২০২৪, ০৭:১৯ পিএম

ফরিদগঞ্জে শহিদ মিনারের গেট ভাংচুর 

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার বারিথুবা পশ্চিম ইউনিয়নের চান্দ্রা বাজারে অবস্থিত শহিদ মিনার ও সেক্টর কমান্ডার লে. কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরী স্মৃতি ফলকের গেট ভাংচুরের অভিযোগ উঠেছে। 

শনিবার সকালে এ ঘটনা ঘটে। সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

স্থানীয় চান্দ্রা বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি ও শহিদ মিনার এবং সেক্টর কমান্ডার লে. কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরী স্মৃতি ফলকের নির্মাতা আহছান হাবিব নেভী জানান, দুই যুগ পুর্বে মুক্তিযুদ্ধের ৮নং সেক্টর কমান্ডার কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরীর স্মৃতিধন্য চান্দ্রা বাজারে প্রথমে শহিদ মিনার এবং সেক্টর কমান্ডার আবু ওসমান চৌধুরী স্মৃতিফলক নির্মাণ করা হয়। প্রতি বছর এখানে সব জাতীয় দিবসগুলো পালিত হয়।

কিন্তু শনিবার সকালে হঠাৎ করেই জনৈক আলাউদ্দিনসহ কিছু লোকজন শহিদ মিনার এলাকার দুই পাশের দুটি গেট এবং পাকা স্থাপনা ভেঙে ফেলে। 
সংবাদ পেয়ে তিনিসহ স্থানীয় লোকজন ছুটে আসেন। 

তিনি জানান, আলাউদ্দিনসহ এলাকার কিছু নেশাগ্রস্ত এই পবিত্র স্থানে ইতোপূর্বে প্রবেশ করে নেশা করত; কিন্তু শহিদ মিনারের পবিত্রতা রক্ষার্থে আমরা স্থানটির উভয় পাশে গেট নির্মাণ করি; কিন্তু আজ তারা ভেঙে ফেলল।

স্থানীয় ইউপি সদস্য মো. সোহাগ জানান, প্রকাশ্য দিবালোক একটি সরকারি প্রতিষ্ঠানের স্থাপনা ভেঙে ফেলা বড় ধরনের অপরাধ। আইনশৃংখলা বাহিনী কঠোর পদক্ষেপ নেবে বলে আশা করছি।

সংবাদ পেয়ে ফরিদগঞ্জ থানার এসআই মাহফুজ ঘটনাস্থলে গিয়েছেন। তিনি জানান, সরকারি স্থাপনা ভাংচুরকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম