Logo
Logo
×

সারাদেশ

পাহাড়তলীতে অপহৃত উদ্ধার, ৫ অপহরণকারী কারাগারে

Icon

পাহাড়তলী (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ১৭ মে ২০২৪, ১০:৩৩ পিএম

পাহাড়তলীতে অপহৃত উদ্ধার, ৫ অপহরণকারী কারাগারে

চট্টগ্রামে অপহৃতকে উদ্ধার ও পাঁচ অপহরণকারীকে গ্রেফতার করেছে নগরীর পাহাড়তলী থানা পুলিশ। অপহরণকারীদের কাছ থেকে মুক্তিপণের এক জোড়া স্বর্ণের কানের দুল, দুটি স্বর্ণের আংটি, দুটি স্বর্ণের চেইন ও দুটি রূপার চেইন উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে অপহরণকারীদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ ও ভিকটিম সূত্রে জানা গেছে, আসামি সাকিব ও রাকিব ভিকটিমের প্রেমের বিষয়টি তাদের দুজনের অভিভাবককে জানিয়ে দেওয়ার কথা বলে ভয়ভীতি ও হুমকি দিয়ে টাকা দাবি করে। ভিকটিম মান-সম্মানের ভয়ে বিভিন্ন তারিখ ও সময়ে কৌশলে বাসার আলমারি থেকে গোপনে স্বর্ণালংকার ও নগদ টাকা এনে তাদেরকে দেয়। এভাবে আসামিরা আরও টাকা দাবি করতে থাকে। এক পর্যায় তাদের দাবিকৃত টাকা দিতে অপারগতা প্রকাশ করায় বুধবার দুপুর ১২টার দিকে স্কুল শেষে বাসায় ফেরার পথে পাহাড়তলী থানাধীন সরাইপাড়া সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পাশে ডাক্তার শফি গলিতে পৌঁছালে আসামিরা তার পথরোধ করে। এ সময় সাকিব ও রাকিবসহ অজ্ঞাতনামা ৪-৫ জন আসামি জোরপূর্বক ভিকটিমকে সিএনজিতে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে আটক করে রাখে। 

তারা ভিকটিমের কাছ থেকে তার বাবার মোবাইল নম্বর নিয়ে তাকে ফোন করে জানায়, তার ছেলেকে অপহরণ করে অজ্ঞাত স্থানে আটক রাখা হয়েছে। ছেলেকে সুস্থ অবস্থায় ফেরত পেতে হলে আসামিদের নগদ ৫০,০০০ টাকা চাঁদা দিতে হবে। ছেলেকে আসামিদের হেফাজত হতে উদ্ধারের জন্য তাদের দেওয়া ঠিকানায় গেলে মুক্তিপণ হিসেবে নগদ ২০,০০০ টাকা নিয়ে গেলে তারা আরও টাকা দাবি করে ভিকটিমকে ছাড়েনি।

ভিকটিমের বাবার এজাহারের ভিত্তিতে মামলা নেওয়ার পর পুলিশ পাহাড়তলী থানা এলাকার বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে আসামিদের গ্রেফতার করে। এ বিষয়ে পাহাড়তলী থানায় মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে অপহরণ করায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করা হয়েছে।

পাহাড়তলী থানার ওসি কেপায়েত উল্লাহ যুগান্তরকে বলেন, অপহরণকারীদের বৃহস্পতিবার বিকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম