Logo
Logo
×

সারাদেশ

আখাউড়া স্থলবন্দর দিয়ে ৩ দিন ভারতে ভারি যানবাহন চলাচল বন্ধ

Icon

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

প্রকাশ: ১৬ মে ২০২৪, ১২:০৪ পিএম

আখাউড়া স্থলবন্দর দিয়ে ৩ দিন ভারতে ভারি যানবাহন চলাচল বন্ধ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে চলাচলরত ভারি যানবাহন ও আন্তর্জাতিক বাস চলাচল আগামী তিন দিন বন্ধ থাকবে। বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে।

তবে এ সময় পাসপোর্টধারী যাত্রী পারাপার এবং কাস্টমস ও বন্দরের দাপ্তরিক কার্যক্রম স্বাভাবিক থাকবে বলে জানিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ।

মূলত উত্তর-পূর্বাঞ্চল ভারতের সঙ্গে আখাউড়া স্থলবন্দর সড়ক যোগাযোগব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে আগরতলা-আখাউড়া সড়কের জাজি নদীর ওপর পুরাতন ও জরাজীর্ণ ঝুঁকিপূর্ণ বেইলি সেতু ভেঙে নির্মাণ করা হচ্ছে আধুনিকমানের পিসি গার্ডার ব্রিজ।

আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, সেতু নির্মাণকাজে আখাউড়া-আগরতলা সড়ক বন্ধ থাকলেও বিকল্প গ্রামীণ সড়ক দিয়ে ছোট যানবাহনে করে বন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্য স্বাভাবিক থাকবে।

আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন ইনচার্জ মো. খাইরুল আলম এবং আখাউড়া স্থলবন্দর কাস্টমস রাজস্ব কর্মকর্তা আব্দুল কাইয়ুম তালুকদার যুগান্তরকে জানান, বন্দর সড়কে ভারি যান চলাচল বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রী পারাপার এবং কাস্টমস ও বন্দরের দাপ্তরিক কার্যক্রম স্বাভাবিক থাকবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম