Logo
Logo
×

সারাদেশ

জলদস্যুদের কবল হতে বাসায় ফিরে আপ্লুত দাগনভূঞার বিপ্লব

Icon

দাগনভূঞা (ফেনী) প্রতিনিধি

প্রকাশ: ১৫ মে ২০২৪, ১০:৪২ পিএম

জলদস্যুদের কবল হতে বাসায় ফিরে আপ্লুত দাগনভূঞার বিপ্লব

সোমালিয়ান উপকূল থেকে মুক্ত হয়ে বাংলাদেশে ফেরা সামুদ্রিক জাহাজ এমভি আবদুল্লাহর নাবিক দাগনভূঞার মাতুভূঞা ইউনিয়নের মমারিজপুর এলাকার বাসিন্দা ইব্রাহিম খলিল উল্যাহ বিপ্লব বাসায় ফিরেছেন। মঙ্গলবার রাত ১০টা ১০ মিনিটের দিকে ফেনী শহরের নাজির রোডের মা-মনি ম্যানশনে পৌঁছেন তিনি।

দীর্ঘ দুই মাসের জিম্মিদশা কাটিয়ে পরিবারকে কাছে পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন বিপ্লব। অপেক্ষার প্রহর শেষে তাকে জড়িয়ে ধরেন তার মা ও স্ত্রী-সন্তানরা। এ সময় তাদের চোখে-মুখে আনন্দাশ্রু দেখা যায়।

খবর পেয়ে ফেনী পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলাম তানজীম তার বাসায় যান। সেখানে তাকে ফুলেল শুভেচ্ছা ও শারীরিক অবস্থার খোঁজখবর নেন।

টেলিফোনে যুগান্তরকে বিপ্লব জানান, মা-বাবা ও স্ত্রী ছাড়াও পরিবারে তার দুই শিশুসন্তান দ্বিতীয় শ্রেণি পড়ুয়া রেদোয়ান বিন ইব্রাহিম ও দুই বছর বয়সি রিহান বিন ইব্রাহিম রয়েছে। আলহামদুলিল্লাহ, পরিবারকে কাছে পেয়ে অনেক ভালো লাগছে। জলদস্যুদের কাছে জিন্মি থাকার সময় পরিবারের কাছে ফিরতে পারব কখনো ভাবিনি। আল্লাহ আমায় ফেরত আনছে। অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়।

গত ১২ মার্চ ভারত মহাসাগর থেকে কেএসআরএম গ্রুপের মালিকানাধীন এই জাহাজ ছিনতাই করেছিল সোমালিয়ান দস্যুরা। মুক্তিপণ দিয়ে ৩৩ দিনের মাথায় ১৩ এপ্রিল দিবাগত রাতে জাহাজটি মুক্ত হয়। এরপর জাহাজটি প্রথমে আমিরাতের আল-হামরিয়া বন্দরে পৌঁছায়। সেখানে পণ্য খালাস শেষে আরেকটি বন্দর থেকে চুনাপাথর বোঝাই করে চট্টগ্রামের পথে রওনা হয়েছিল জাহাজটি। সেই হিসাবে আমিরাত থেকে ১৩ দিনের মাথায় জাহাজটি বাংলাদেশের জলসীমায় এসে পৌঁছায়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম