Logo
Logo
×

সারাদেশ

‘রুহেলকে জেতাতে অনেক অপকর্ম করেছি’ বক্তব্য দিয়ে ফাঁসলেন আ.লীগ নেতা

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ১৫ মে ২০২৪, ১০:৩৯ পিএম

‘রুহেলকে জেতাতে অনেক অপকর্ম করেছি’ বক্তব্য দিয়ে ফাঁসলেন আ.লীগ নেতা

চট্টগ্রামের মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়াকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে শৃঙ্খলাবিরোধী ও শিষ্টাচারবহির্ভূত বক্তব্য প্রদানের অভিযোগ আনা হয়েছে। ‘রুহেলকে জেতাতে অনেক অপকর্ম করেছি’ এমন বক্তব্য দিয়ে ফেঁসে গেলেন তিনি।

বুধবার বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক চিঠিতে কারণ দর্শানো হয়।

চিঠিতে জাহাঙ্গীর ভূঁইয়ার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার ব্যাখ্যাসহ ১৫ দিনের মধ্যে লিখিত জবাব দলের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে পাঠানোর জন্য বলা হয়েছে।

সূত্র জানায়, গত ২৯ এপ্রিল বিকালে মিরসরাইয়ের বড় তাকিয়া বাজারে ইভা কমিউনিটি সেন্টারে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী শেখ মোহাম্মদ আতাউর রহমানের কর্মিসভায় জাহাঙ্গীর ভূঁইয়া তার বক্তব্যে ৭ জানুয়ারির ভোটে ‘অনেক অপকর্ম’ করার কথা বলেছেন। একই সঙ্গে উপজেলা নির্বাচনে ভোটারদের প্রতি যাকে খুশি তাকে ভোট দেওয়ার আহবান জানিয়েছিলেন। বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ভিডিওতে জাহাঙ্গীর ভূঁইয়াকে বলতে শোনা যায়, ‘আমরা গত ৭ জানুয়ারি বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী আমাদের প্রিয় নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সুযোগ্য সন্তান মাহবুব উর রহমান রুহেলকে জেতানোর জন্য অনেক অপকর্ম করেছি। আগামী ৮ মে কোনো অপকর্ম ছাড়াই আমরা ভোট কেন্দ্র খোলা রাখব। আমাদের প্রার্থী বলেছেন, ভোট কেন্দ্রে আসবেন, যাকে খুশি তাকে ভোট দেবেন, আমাদের আপত্তি নাই। তবে যদি কেউ ভোট কেন্দ্র বন্ধের পাঁয়তারা করেন, একাধিক ভোট দেওয়ার চেষ্টা করেন, কবরস্থানের মুর্দাদের ভোট দিতে চান, আমরা তৎক্ষণাৎ ভোট কেন্দ্র বন্ধ করে সেখানে বিক্ষোভ প্রদর্শন করব।’

ভিডিওতে তাকে আরও বলতে শোনা যায়, ‘আমরা আর কোনো অবস্থায় অপকর্ম চাই না। ভোটবিহীন যে অবস্থা সৃষ্টি হয়েছে আজকে বিএনপি ভোট কেন্দ্রে যায় না, আওয়ামী লীগও ভোট কেন্দ্রে যেতে চায় না। মানুষকে ভোটে ফেরাতে শেখ হাসিনা কোনো দলীয় প্রতীক রাখেননি। ভোট কেন্দ্রে না আসার প্রবণতা মিরসরাইসহ পুরো বাংলাদেশে তৈরি হয়েছে। আমরা কোনো অবস্থাতেই আর অপকর্ম চাই না।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম