Logo
Logo
×

সারাদেশ

মরণব্যাধি নিয়েও এসএসসিতে জিপিএ-৫ পেল মাহাথির

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৪ মে ২০২৪, ০৯:৩২ এএম

মরণব্যাধি নিয়েও এসএসসিতে জিপিএ-৫ পেল মাহাথির

বরিশাল জিলা স্কুলের এক পরীক্ষার্থী ব্লাড ক্যানসার আক্রান্ত।  এ অবস্থায় শিক্ষা জীবন থেকে মাহাথির রহমান নামে ওই শিক্ষার্থীর দুই বছর হারিয়ে গেলেও এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে সে। এতে খুশি তার পরিবার।

চাকরি প্রায় শেষ, এসএসসি পাশ করে তাক লাগালেন পুলিশ সদস্য

নগরীর ১৮ নম্বর ওয়ার্ড মুন্সির গ্যারেজ এলাকার বাসিন্দা সংযুক্ত আরব আমিরাত প্রবাসী মফিজুর রহমান জামাল ও হোসনে আরা পলিন দম্পতির ছেলে মাহাথির রহমান।

যমজ দুই ভাইয়ের অপরজন মাকতুম রহমান বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ থেকে এ বছর এইচএসসি দেবে।

দুই ভাইয়ের একইসঙ্গে এসএসসি পরীক্ষা দেওয়ার কথা ছিল। সে জন্য ফরম পূরণ করলেও অসুস্থতার কারণে মাহাথির তখন পরীক্ষায় অংশ নিতে পারেনি। এ সময় তার ও ভাই মাকতুম রহমানের খারাপ লেগে ছিল। কিন্তু করার কিছু ছিল না। মাকতুম জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়।

মাহাথির রহমান জানায়, ২০১৮ সালে সপ্তম শ্রেণিতে পড়াকালীন মায়ের সঙ্গে বিপণিবিতানে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে সে। চিকিৎসকের কাছে গেলে জানতে পারে ব্লাড ক্যানসার বাসা বেঁধেছে তার শরীরে।

ভবিষ্যতে চিকিৎসক হওয়ার স্বপ্ন দেখছে জানিয়ে মাহাথির বলে, আমি তো একজন অসুস্থ রোগী। তাই চিকিৎসক হয়ে মানুষকে সেবা করতে চাই।  

মফিজুর রহমান জামাল জানান, ভালো রেজাল্ট করায় আমরা খুশি। ভবিষ্যতে সে চিকিৎসক হতে চায়। সাধ্য অনুযায়ী চেষ্টা করব।  

বরিশাল জিলা স্কুলের প্রধান শিক্ষক পাপিয়া জেসমিন বলেন, ক্যানসারের মতো এমন মরণব্যাধি নিয়েও এসএসসি পরীক্ষায় মাহাথিরের এমন সাফল্যে খুশি আমরা সবাই।  

তার যেকোনো প্রয়োজনে মাহাথিরের পাশে থাকার কথাও জানান তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম