Logo
Logo
×

সারাদেশ

ভূরিভোজ করানোয় শোকজ, ক্ষমা চাইলেন শাহিন চাকলাদারের ভাই

Icon

যশোর ব্যুরো

প্রকাশ: ০৯ মে ২০২৪, ০৮:৪৬ পিএম

ভূরিভোজ করানোয় শোকজ, ক্ষমা চাইলেন শাহিন চাকলাদারের ভাই

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে ভূরিভোজ করানোর ঘটনায় রিটার্নিং অফিসারের কারণ দর্শানোর নোটিশের জবাব দিয়ে ক্ষমা চেয়েছেন শাহিন চাকলাদারের ভাই সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী তৌহিদ চাকলাদার ফন্টু। বুধবার সন্ধ্যায় সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. আনিছুর রহমান বরাবর তিনি এ ব্যাপারে লিখিত ব্যাখ্যা দেন।

এর আগে মঙ্গলবার রিটার্নিং অফিসার তৌহিদ চাকলাদারকে চিঠি দিয়ে কেন তার বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে ভোটারদের আকৃষ্ট করতে ভূরিভোজ করার দায়ে ব্যবস্থা নেওয়া হবে না, সে ব্যাপারে লিখিত ব্যাখ্যা চাওয়া হয়।

তৌহিদ চাকলাদার ফন্টু যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন চাকলাদারের চাচাতো ভাই।

এ বিষয়ে জানতে চাইলে যশোর সিনিয়র নির্বাচন কার্যালয়ের অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ বলেন, ভূরিভোজের বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর আমরা যাচাই-বাছাই করি। সত্যতা পেয়ে তৌহিদ চাকলাদার ফন্টুকে শোকজ করি। তিনি বুধবার সন্ধ্যায় রিটার্নিং অফিসার বরাবর লিখিত আকারে শোকজের জবাব দিয়েছেন। প্রথমবারের মতো ভুল করার কারণে তিনি ক্ষমা প্রার্থনা করেছেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভূরিভোজ অনুষ্ঠানে তৌহিদ চাকলাদার ফন্টু ছাড়াও আরও দুই ভাইস চেয়ারম্যান ছিলেন; কিন্তু আমরা সার্বিক বিবেচনা করে দেখেছি, যেহেতু তৌহিদ চাকলাদার চেয়ারম্যান প্রার্থী, ওই অনুষ্ঠানে দুই প্রার্থী থাকলেও মূলত চেয়ারম্যান প্রার্থীর জন্য ভূরিভোজের আয়োজন করা হয়েছে। তাই শুধুমাত্র তৌহিদ চাকলাদারকেই শোকজ করি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, লিখিত বক্তব্যে তৌহিদ চাকলাদার বলেন, আচরণবিধি লঙ্ঘন হওয়ার মতো কোনো নির্বাচনি সমাবেশ তিনি করেননি। তারপরও যদি বিষয়টিকে আচরণবিধি লঙ্ঘন বলে মনে হয়, তাহলে তিনি দুঃখ প্রকাশ করছেন এবং রিটার্নিং অফিসারের কাছে ক্ষমা চাইছেন। জেলা সিনিয়র নির্বাচনের কার্যালয়ে তৌহিদ চাকলাদারের পক্ষে তার নেতাকর্মীরা গিয়ে এ লিখিত জবাব দিয়ে এসেছেন।

রিটার্নিং অফিসার এ জবাব গ্রহণ করলেও ভবিষ্যতে যাতে তৌহিদ চাকলাদার নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন না করেন, তার জন্য তাকে সতর্ক করার সিদ্ধান্ত নিয়েছে। তাকে সতর্ক করে একটি চিঠি দেওয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

প্রসঙ্গত, গত সোমবার বিকাল ৩টার দিকে সদর উপজেলার চূড়ামনকাটি বাজারসংলগ্ন একটি মেহগনি বাগানে এই ভূরিভোজের আয়োজন করেন সাবেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান মুন্না। নির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন চাকলাদারের সমর্থিত প্যানেল বিজয়ী করতে আওয়ামী লীগের সহস্রাধিক নেতাকর্মীকে ভূরিভোজ করানো হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন চাকলাদার এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। অনুষ্ঠানে ২৯ মে সদর উপজেলা নির্বাচনে অংশ নেওয়া তৌহিদ চাকলাদারসহ ভাইস চেয়ারম্যান পদে লড়াই করা দুজনকে বিজয়ী করতে নেতাকর্মীদের দিকনির্দেশনামূলক বক্তব্য দেন শাহিন চাকলাদার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম