Logo
Logo
×

সারাদেশ

প্রধানমন্ত্রীকে নৌকাখচিত চেয়ার উপহার দিতে চান হিরু

Icon

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ০২ মে ২০২৪, ১০:২৮ পিএম

প্রধানমন্ত্রীকে নৌকাখচিত চেয়ার উপহার দিতে চান হিরু

এক মাস শ্রম দিয়ে দৃষ্টিনন্দন নৌকা খচিত একটি চেয়ার বানিয়েছেন কাঠমিস্ত্রি হীরেন্দ্র চন্দ্র সরকার (হিরু)। প্রধানমন্ত্রীকে চেয়ারটি উপহার দিতে চান তিনি। চেয়ারটি দেখলে বুঝতে বাকি থাকে না যে, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তার অগাধ ভালোবাসা।

হবিগঞ্জের মাধবপুর উপজেলার আদাঐর গ্রামের বাসিন্দা হীরেন্দ্র চন্দ্র সরকার হিরু। ৩৫ বছর ধরে কাঠমিস্ত্রি পেশার সঙ্গে জড়িত। দলীয় আনুগত্য, শ্রদ্ধা, ভালোবাসা ও সাধ্যের জায়গা থেকেই প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যার জন্য একটি নান্দনিক চেয়ার বানানোর প্রবল আগ্রহ জাগে মনে।

সেই ইচ্ছা থেকে উন্নতমানের সেগুন ও গামাইর কাঠ সংগ্রহ করে এক মাস রাত-দিন পরিশ্রম করে চেয়ারের কাজ শেষ করেছেন বলে জানান তিনি। এখন অপেক্ষা শুধু প্রধানমন্ত্রীকে উপহার হিসেবে তুলে দেওয়ার।

ব্যতিক্রমী ও চোখ জুড়ানো চেয়ারটি দেখতে প্রতিনিয়ত ভিড় জমাচ্ছেন এলাকার লোকজন।

আদাঐর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উপজেলা যুবলীগের সভাপতি ফারুক পাঠান বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি একজন কাঠমিস্ত্রির এমন ভালোবাসার উপহার দেখে আমরা সবাই মুগ্ধ। আমরা চাই প্রধানমন্ত্রী এটি গ্রহণ করুন।

আদাঐর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শফিকুল ইসলাম খান চেয়ারটি দেখে বলেন, দেখেই বোঝা যাচ্ছে, আওয়ামী লীগের তৃণমূলের একজন কর্মীর নেত্রীর প্রতি কতটা ভালোবাসা। অনেক যত্ন করে নিপুণ ও নিখুঁতভাবে তৈরি করা হয়েছে চেয়ারটি। প্রধানমন্ত্রীকে উপহার দেওয়ার মতোই সুন্দর একটি চেয়ার এটি। তার ইচ্ছাটি যেন পূরণ হয়।

চেয়ারের কারিগর কাঠমিস্ত্রি হীরেন্দ্র চন্দ্র সরকার বলেন, দেশের পদ্মা সেতু, মেট্রোরেলসহ নানাবিধ উন্নয়নে মুগ্ধ হয়ে প্রধানমন্ত্রীর জন্য উপহার হিসেবে চেয়ারটি গত ১ মাস আগে বানানো শুরু করি। রাতদিন অনেক খেটে, যত্ন নিয়ে চেয়ারটি বানিয়েছি শুধুমাত্র প্রধানমন্ত্রীকে উপহার দেওয়ার জন্য। চেয়ারটি প্রধানমন্ত্রী উপহার হিসেবে গ্রহণ করলে আমার পরিশ্রম সার্থকতা পাবে। কাঠমিস্ত্রি হিরু চেয়ারটি প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পৌঁছে দিতে সাংবাদিকদের সহযোগিতা চান। চেয়ারটি প্রধানমন্ত্রীকে উপহার হিসেবে দিতে না পারলে তার আক্ষেপ থেকে যাবে বলে জানান তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম