Logo
Logo
×

সারাদেশ

জাতীয় নির্বাচনের মতো স্থানীয় নির্বাচন শান্তিপূর্ণ হবে: ইসি আলমগীর

Icon

যুগান্তর প্রতিবেদন, টাঙ্গাইল

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ১০:৫৭ পিএম

জাতীয় নির্বাচনের মতো স্থানীয় নির্বাচন শান্তিপূর্ণ হবে: ইসি আলমগীর

টাঙ্গাইলে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, জাতীয় নির্বাচন যেহেতু শান্তিপূর্ণভাবে হয়েছে, কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এ নির্বাচনও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। এজন্য এ নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ার ঘোষণা দিলেও তাদের অনেক প্রার্থীই নির্বাচনে অংশগ্রহণ করছেন, মাঠে আছেন। এরপর যদি তারা ঘোষণা দেন যে বাধা দেবেন তখন জাতীয় নির্বাচনের ক্ষেত্রে যা করা হয়েছে এখানেও তাই করা হবে।

বুধবার বিকালে টাঙ্গাইল জেলা প্রশাসকের সভাকক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, জাতীয় সরকার নির্বাচন এক ধরনের বিষয়, আর স্থানীয় সরকার নির্বাচন আরেক ধরনের বিষয়। জাতীয় নির্বাচনে রাজনৈতিক পরিচয় থাকে, সেই নির্বাচনে সরকারের পরিবর্তন হতে পারে, নাও হতে পারে। কিন্তু এই স্থানীয় নির্বাচন তো সরকার পরিবর্তন হবে না। স্থানীয় সরকার নির্বাচনে যারা প্রার্থী হন সাধারণ ভোটাররা তাদের চেনে আবার প্রার্থীরাও ভোটারদের চেনেন।

সংসদ সদস্যদের ব্যাপারে তিনি বলেন, সংসদ সদস্যরা নিজ বাড়িতে থাকতে পারবেন। যেখানে খুশি যেতে পারবেন। তবে নির্বাচনি কোনো প্রচারণা করতে পারবেন না। এছাড়া ভোট দেওয়ার সময় কোনো প্রার্থী তার সঙ্গে থাকতে পারবেন না। যদি কোনো প্রার্থী থাকেন তাহলে ওই প্রার্থী এবং এমপির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন তিনি।

জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ময়মনসিংহ বিভাগীয় আঞ্চলিক কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মতিয়ূর রহমান, টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ।

এ সময় উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থী ও সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম