Logo
Logo
×

সারাদেশ

ফেসবুকে সখ্য গড়ে অপহরণ, কলেজছাত্রীসহ গ্রেফতার ৫

Icon

রংপুর ব্যুরো

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ১০:৪৬ পিএম

ফেসবুকে সখ্য গড়ে অপহরণ, কলেজছাত্রীসহ গ্রেফতার ৫

রংপুরে ফেসবুকে সখ্য গড়ে একটি বেসরকারি কোম্পানির এরিয়া ম্যানেজারকে অপহরণ ও মোটা অংকের টাকা আত্মসাতের মামলায় একজন কলেজছাত্রী ও তার চার সহযোগীকে গ্রেফতার করেছে রংপুর সদর কোতোয়ালি থানা পুলিশ। বুধবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

মামলা ও প্রাথমিক তদন্তের উদ্ধৃতি দিয়ে রংপুর জেলা কোতোয়ালি থানার ওসি বজলুর রশীদ জানান, দুই মাস আগে রংপুর সদর উপজেলার ইশ্বরপুর শালমাপা এলাকার আক্তারুল ইসলামের মেয়ে রোকেয়া কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্রী মারিয়া চৌধুরীর ফেসবুকে পরিচয় হয় সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের রংপুর বিভাগীয় এরিয়া ম্যানেজার শামস আল আরেফিন হাদীর সঙ্গে। এরপর মেসেঞ্জারে যোগাযোগেরমাধ্যমে সখ্য গড়ে তোলেন হাদীর সঙ্গে। মাসখানেক আগে পায়রাচত্বরে তার সঙ্গে প্রথম দেখা হয় হাদীর। এ সময় থেকে হাদীকে বড় ভাই হিসেবে সম্বোধন করেন মারিয়া।

ওসি আরও জানান, সখ্যতার সূত্রে মারিয়া মঙ্গলবার বেলা ১১টায় হাদীকে রংপুর মহানগরীর কেরানীপাড়া চৌরাস্তা আইডিয়াল নার্সিং ইনস্টিউটের সামনে দেখা করার কথা বলেন। ওই সময়ে হাদী তার সঙ্গে দেখা করার জন্য অফিসিয়াল টয়োটা করোলা ফাইলডার-২০১৪ গাড়ি নিয়ে যায়। সেখানে পৌঁছামাত্রই মারিয়া তার সহযোগী জাহাঙ্গীর আলম, মাসুদ রানা, শিহাব শাহরিয়ার, তুষার ইসলামকে নিয়ে জোড়পূর্বক গাড়িতে উঠে। চিৎকার করার চেষ্টা করলে মারিয়া তার সঙ্গে অবৈধ সম্পর্ক আছে দাবি করে তা বিষয়টি জনসম্মুখে প্রকাশ করার হুমকি দেন।

তিনি আরও জানান, গাড়ি উঠেই হাদীকে ড্রাইভিং সিট থেকে অন্য সিটে দিয়ে তুষার গাড়ির নিয়ন্ত্রণ নিয়ে নিয়ে বদরগঞ্জের বিভিন্ন এলাকায় নিয়ে যান। এ সময় হাদীর কাছ থেকে মারিয়া ও তার সহযোগীরা পাঁচ লাখ টাকা দাবি করেন। না দিলে মারিয়ার সঙ্গে অবৈধ সম্পর্ক আছে বলে প্রকাশ করে দেওয়ার হুমকি দেন।

এ সময় তারা হাদীর সঙ্গে থাকা স্ট্যান্ডার্ড ব্যাংক ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ক্রেডিট কার্ড, এনআইডি, পরিচয়পত্র ও ব্যক্তিগত ছবিসহ বিভিন্ন তথ্য মোবাইলের মাধ্যমে সিন্ডিকেটের অন্য জায়গায় প্রেরণ করে। হাদির স্যামসাং ফোনের পাসওয়ার্ড জোরপূর্বক নিয়ে তার ফাইন্যানসিয়াল সার্ভিস এবং অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা উত্তোলনের চেষ্টা করেন।

শুধু তাই নয়, হাদির ব্যবহৃত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ক্রেডিট কার্ড নম্বর আ্যপস থেকে ৫০ হাজার টাকা হাদির বিকাশ অ্যাকাউন্টে ট্রান্সফার করে। পথিমধ্যে টাকা বের করার জন্য সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের লাহিড়ীরহাট এলাকায় গাড়ির গতি কমালে হাদী সেখান থেকে কৌশলে নেমে টহল পুলিশকে খবর দেন। পুলিশ তাৎক্ষণিকভাবে মারিয়া ও তার চার সহযোগী তরুণকে গ্রেফতার করে।

এ ঘটনায় হাদী মামলা করলে বুধবার দুপুরে মারিয়াসহ পাঁচজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম