Logo
Logo
×

সারাদেশ

পাউবো কার্যালয়ে ৬ লাখ টাকাসহ ২ প্রকৌশলী আটক, পালাল ঠিকাদার

Icon

পাবনা প্রতিনিধি

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ০২:৪০ পিএম

পাউবো কার্যালয়ে ৬ লাখ টাকাসহ ২ প্রকৌশলী আটক, পালাল ঠিকাদার

পাবনা পানি উন্নয়ন বোর্ডে (পাউবো) পৌনে ৬ লাখ টাকাসহ দুই উপবিভাগীয় প্রকৌশলীকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাত ৮টার দিকে পাবনা থানা পুলিশ তাদের নিজ কার্যালয় থেকে আটক করে থানায় নিয়ে আসে। 

আটক ২ প্রকৌশলী হলেন— মাসুদ রানা ও মো. মোশাররফ হোসেন। 

পাবনা থানার ওসি মো. রওশন আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, টাকাগুলো জব্দ করা হয়েছে এবং আটক প্রকৌকশলীরা ওই টাকার উৎস কী তার সদুত্তর দিতে পারেননি। 

সংশ্লিষ্ট সুত্র জানায়, পাবনা পানি উন্নয়ন বোর্ডে কয়েকজন চিহ্নিত ঠিকাদার ও কর্মকর্তার যোগসাজশে ভুয়া প্রকল্প দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে কয়েকজন ঠিকাদার বিপুল পরিমাণ টাকা নিয়ে পাউবোর উপবিভাগীয় প্রকৌশলী মাসুদ রানার কক্ষে প্রবেশ করেন। ঠিকাদাররা টাকা নিয়ে প্রবেশের পরই প্রকৌশলীর কক্ষের দরজা ভেতর থেকে বন্ধ করে দেওয়া হয়। খবর পেয়ে পাবনা থানা পুলিশ সেখানে যান।

পাবনা থানার ওসি মো. রওশান আলী জানান, সকাল সাড়ে ১০টার দিকে খবর পেয়ে তিনি ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে উপবিভাগীয় প্রকৌশলী মাসুদ রানা, উপবিভাগীয় প্রকৌশলী মোমাররফ হোসেনসহ কয়েকজন ঠিকাদারকে দেখতে পান। পুলিশের উপস্থিতি টের পেয়ে ঠিকাদাররা পালিয়ে যান। এ সময় প্রকৌশলীর টেবিলে বিপুল পরিমাণ টাকা দেখতে পান। কিন্তু এত টাকা কীসের এবং এবং এর উৎস কী জানতে চাইলে তারা সদুত্তর দিতে পারেননি। পরে টাকাগুলো জব্দ করে দুদক কর্মকর্তাদের জানানো হলে তারা দিনভর টাকার কারিগরি বিষয়গুলি নিয়ে পুলিশকে সহায়তা করেন। 

ওসি জানান, জব্দ টাকার পরিমাণ ৫ লক্ষ ৭০ হাজার। পরে রাতে দুই প্রকৌশলীকে আটক করে থানায় নিয়ে আসা হয়। 

পাবনা পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুধাংশু কুমার সরকার বলেন, ঘটনাটি জানতে পেরেছি। দুদক ও আইনশৃঙ্খলা বাহিনী বিষয়টি দেখছেন। কোথাকার টাকা, কীভাবে লেনদেন হলো সে বিষয়ে খোঁজ নিয়ে সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাসুদ আলম বলেন, দুই কর্মকর্তাকে আটক করা হয়েছে। টাকাগুলো জব্দ করা হয়েছে। টাকার উৎসও অনুসন্ধান করা হচ্ছে। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম