Logo
Logo
×

সারাদেশ

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হচ্ছেন সেই দেলোয়ার

Icon

নাটোর প্রতিনিধি

প্রকাশ: ২২ এপ্রিল ২০২৪, ১০:৪৮ পিএম

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হচ্ছেন সেই দেলোয়ার

নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হচ্ছেন মনোনয়নপত্র জমা দিতে এসে দুই ভাইসহ অপহৃত ও নির্যাতিত হয়ে সারা দেশে আলোচিত আওয়ামী লীগ কর্মী দেলোয়ার হোসেন পাশা। 

রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা শেখ আব্দুল লতিফ বলেছেন, সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আর কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় নিয়ম অনুযায়ী পর দিন (মঙ্গলবার) তাকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হবে। প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ১৫ এপ্রিল নির্বাচন অফিসের নিচ থেকে দুই ভাইসহ অপহরণ হয়েছিলেন আওয়ামী লীগ কর্মী দেলোয়ার হোসেন পাশা। মনোনয়নপত্র দাখিল করায় অপহরণের পর তাকে ব্যাপক নির্যাতন করা হয়। বর্তমানে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অপহরণের ঘটনায় তার অপর ভাই মজিবুর রহমান বাদী হয়ে অজ্ঞাতদের বিরুদ্ধে নাটোর থানায় মামলা করলে পুলিশ এখন পর্যন্ত তিনজনকে গ্রেফতার করেছে। এর মধ্যে যুবলীগ নেতা সুমন আহমেদ নামে একজন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পরে শনি ও রোববার নাটোরের গোয়েন্দা পুলিশ সিংড়ার শেরকোল এলাকা থেকে অপহরণে ব্যবহৃত কালো রংয়ের হায়েস গাড়িসহ দুটি গাড়ি জব্দ করেছে। কালো রংয়ের হায়েস গাড়ি থেকে বিপুল পরিমাণ দেশি-বিদেশি ধারালো অস্ত্র, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ লুৎফুল হাবিব রুবেলের লিফলেট ও স্টিকার উদ্ধার করা হয়। 

প্রতিদ্বন্দ্বী প্রার্থী লুৎফুল হাবিব রুবেল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক। তিনি উপজেলার শেরকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। 

এসব ঘটনার পর ব্যাপক সমালোচনার মুখে এমপি-মন্ত্রীর স্বজনরা উপজেলা পরিষদে প্রার্থী হতে পারবেন না- প্রধানমন্ত্রীর এমন সিদ্ধান্ত ও তার দুলাভাই পলকের নির্দেশনার পর রোববার তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। সেই সুবাদে সিংড়ার রাজনীতিতে একেবারে অপরিচিত মুখ দেলোয়ার হোসেন পাশা হঠাৎ করে ঢাকা থেকে এলাকায় এসে মনোনয়নপত্র জমা দিয়েই নির্বাচিত হয়ে গেলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান। বিজয়ে আনন্দ প্রকাশ করে তার ভাই মজিবুর রহমান বলেন, জুলুমের পতন হয়ে ন্যায়ের বিজয় হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম