Logo
Logo
×

সারাদেশ

শ্যালক রুবেলকে ফোন করে যে নির্দেশ দিলেন প্রতিমন্ত্রী পলক

Icon

নাটোর প্রতিনিধি

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৩ পিএম

শ্যালক রুবেলকে ফোন করে যে নির্দেশ দিলেন প্রতিমন্ত্রী পলক

নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী শ্যালক লুৎফুল হাবীব রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। রুবেল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তার প্রার্থিতা প্রত্যাহারে পলকের নির্দেশের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস। 

তিনি জানান, প্রতিমন্ত্রী শুক্রবার রাজশাহী থেকে রুবেলকে ফোন করে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান ও অন্য নেতারা উপস্থিত ছিলেন। শনিবার উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভার পর রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ সংক্রান্ত লিখিত নোটিশ পৌঁছে দেওয়া হবে। রুবেল দলীয় নির্দেশ অমান্য করে নির্বাচন করলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে তাকে দল থেকে বহিষ্কারও করা হবে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহত প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন পাশা জেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দিতে গেলে তাকে বাধা প্রদান, অপহরণ ও মারপিট করার অভিযোগে শুক্রবার বিকালে শোকজ করেছে উপজেলা আওয়ামী লীগ। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান ও সাধারণ সম্পাদক সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস স্বাক্ষরিত চিঠিতে বলা হয়- এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত বিস্তারিত সংবাদ ও মামলায় আটক সুমন আহম্মেদের আদালতে দেওয়া স্বীকারোক্তিতে লুৎফুল হাবীব রুবেলের সম্পৃক্ততা পাওয়া যায়; যা দলীয় আচরণবিধি লঙ্ঘনের শামিল। এমতাবস্থায় কেন তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না তা আগামী তিন দিনের মধ্যে লিখিতভাবে জানানোর জন্য বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। এর আগে নির্বাচন কমিশন তাকে শোকজ করেছে। আগামী সোমবার বিকালে সশরীরে হাজির হয়ে তাকে জবাব দিতে বলা হয়েছে। 

রুবেল জানান, তিনি এখনো দলীয় শোকজ নোটিশ হাতে পাননি। উভয় শোকজের জবাব দিয়ে পরে দলের নেতাদের সঙ্গে মনোনয়ন প্রত্যাহার বিষয়ক আলোচনা করে তিনি তার চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম