Logo
Logo
×

সারাদেশ

কৃষি জমি থেকে মাটি বিক্রি করায় ৬ জনের কারাদণ্ড

Icon

দোহার নবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৯ এএম

কৃষি জমি থেকে মাটি বিক্রি করায় ৬ জনের কারাদণ্ড

ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলার চালনাই চকে কৃষি জমি থেকে ভেকু দিয়ে অবৈধভাবে মাটি কেটে বিক্রি করার সময় নবাবগঞ্জে গভীররাতে অভিমান চালিয়ে ৬ জনকে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল হালিম। 

বৃহস্পতিবার রাত সারে এগারোটায় গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে নবাবগঞ্জ উপজেলার বান্দুরা ইউনিয়নের মাঝির কান্দা দোহার আঞ্চলিক মহাসড়কের চালনাই নামক স্থানে রাতের আধারে কৃষি জমির মাটি কেটে নিকটবর্তী বিভিন্ন ইটের ভাটায় বিক্রি করছিলেন। এই সময় তাদেরকে গ্রেফতার করা হয়।

মাটি কাটার কারণে একদিকে যেমন সরকারি রাস্তা নষ্ট হচ্ছিল, অপরদিকে কৃষকের ফসলি জমিও ক্ষতিগ্রস্ত হচ্ছিল। মাটি পরিবহনের সময় কাদা মাটি দোহার নবাবগঞ্জ হাইওয়েতে পড়ে উক্ত রাস্তা ও পরিবেশ দুটোই নষ্ট হচ্ছিল।

কৃষি জমির টপ সয়েল কেটে বিক্রির অপরাধে ভেকুর মালিক ও চালক রমজান (২৫) সহ মোট ৬ জনকে ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এসময় দুটি ড্রাম ট্রাক জব্দ করা হয়।

এই ব্যাপারে নবাবগঞ্জ উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি আব্দুল হালিম বলেন, নবাবগঞ্জ উপজেলায় কৃষি জমি রক্ষায় প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা -১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান এমপির নিদর্শ রয়েছে কোন অবস্থাতেই কৃষি জমি নষ্ট করা যাবে না। এই ব্যাপারে জিরো টলারেন্স। তাই কৃষি জমি রক্ষায় মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম