Logo
Logo
×

সারাদেশ

ট্রেনের ৮৫ টাকার টিকিট ৪শ টাকায় বিক্রি

Icon

চাঁদপুর প্রতিনিধি

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৪, ১০:৪১ পিএম

ট্রেনের ৮৫ টাকার টিকিট ৪শ টাকায় বিক্রি

ঈদ ও পহেলা বৈশাখের আমেজ শেষ করে সাগরিকা ট্রেনে চট্টগ্রামের উদ্দেশে যাওয়া যাত্রীরা চাঁদপুর কাউন্টারে ৮৫ টাকায় টিকিট না পেয়ে বাধ্য হয়ে কালোবাজারিদের কাছ থেকে ৪শ টাকায় কেনার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার দুপুরে কালীবাড়ি রেলস্টেশন ও বড়স্টেশনের কাউন্টারে টিকিট নিয়ে যাত্রীদের হট্টগোল দেখে কালোবাজারি কার্যক্রমের সত্যতা পাওয়া যায়। 

যাত্রীরা জানান, কাউন্টারে টিকিট পাইনি। কি করব তাই কালোবাজারিদের থেকে ৮৫ টাকার টিকিট ৪শ টাকা দিয়ে নিতে হচ্ছে। আর এ কাজে জড়িত রেলের টিকিট কাউন্টারের লোকজনই। তারাই ম্যানেজ হয়ে সব টিকিট বাহিরে কালোবাজারিদের কাছে দিয়ে রাখছেন। তাই যাত্রীরা ভোগান্তি পোহাচ্ছেন এমন অভিযোগ যাত্রীদের।

ভুক্তভোগী যাত্রীরা আরও বলেন, অনেক আনসার সদস্যও উচ্চদামে কালোবাজারি হিসেবে টিকিট বিক্রি করছেন।

সরেজমিন দেখা যায়, কালিবাড়ী রেলস্টেশনে সাগরিকা ট্রেনের টিকিট কালোবাজারি হিসেবে বেশি দামে বিক্রি করছে মোহাম্মদ মিরাজ। তিনি নিজেই রেলস্টেশনের টিকিট কাউন্টারের লোক।

অভিযোগ প্রসঙ্গে মিরাজ বলেন, আমি চট্টগ্রামের ১২০টি টিকেট পাই। যাত্রী বেশি থাকায় দিতে পারেনি ঠিকমতো। কালোবাজারিদের মতো বেশি দামে বিক্রি করিনি। যদি ২০-৩০ টাকা বেশি দেয় কেউ সেই টাকাই নেই। আমরা বেতন কম পাই মাত্র ৭ হাজার টাকা। কেউ খুশি মনে দিলে ওই টাকা নেই।

বড়স্টেশনের টিকিট কাউন্টারের দায়িত্বে থাকা মো. আকাশ বলেন, চট্টগ্রামের টিকিট আমাকে দেওয়া হয়েছে ১৩০টা; কিন্তু যাত্রী বেশি থাকায় ঠিকমতো টিকিট দিতে পারছি না। ৮৫ টাকার টিকেট ৪-৫শ টাকায় কেউ কেউ কালোবাজারি হিসেবে বিক্রি করছে শুনেছি। তবে তার সঙ্গে আমাদের কোনো সংশ্লিষ্টতা নেই।

চাঁদপুর রেলওয়ের সহকারী স্টেশনমাস্টার সোয়েবুল সিকদার বলেন, সাগরিকা ট্রেনটি বেসরকারিভাবে চলায় তারা নিজেরাই নিজেদের টিকিট বিক্রি করছে। স্থানীয় কিছু লোক এই কালোবাজারিতে জড়িত থাকতে পারে; কিন্তু এখনো কোনো অভিযোগ পাইনি। তবে এ ধরনের কোনো অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নেব।

এ বিষয়ে চাঁদপুর রেলওয়ে থানার ওসি মাসুদুর রহমান বলেন, টিকিট কালোবাজারিদের হাতে চলে যাচ্ছে এবং যাত্রীদের কাছে মোটা অংকের টাকা নিয়ে বিক্রি করছে এ ধরনের কোনো লিখিত অভিযোগ এখনো পাইনি। যদি কেউ অভিযোগ দেয় তাহলে সেই অনুযায়ী কালোবাজারিদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম