Logo
Logo
×

সারাদেশ

দীর্ঘ ছুটি শেষে শিল্পাঞ্চল গাজীপুরে ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা

Icon

মো. মোরশেদ আলম, গাজীপুর 

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৪, ১০:৪৮ পিএম

দীর্ঘ ছুটি শেষে শিল্পাঞ্চল গাজীপুরে ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা

ঈদুল ফিতর ও বৈশাখের ছুটি শেষে কর্মজীবী মানুষ ফিরতে শুরু করেছেন শিল্পাঞ্চল গাজীপুরে। দেশের বিভিন্ন জেলা থেকে ফেরার সময়ে পথে কোনো ভোগান্তি পোহাতে হয়নি বলে জানিয়েছেন তারা।

কর্মস্থলে ফেরা মানুষেরা বলেন, পর্যায়ক্রমে সবাই ফিরতে শুরু করায় পরিবার নিয়ে স্বস্তিতেই যাত্রা করেছেন তারা।  

ঈদের দ্বিতীয় দিন থেকেই কমবেশি মানুষ আসতে শুরু করেছেন রাজধানীর পাশে শিল্পাঞ্চল গাজীপুরে। মঙ্গলবার সকাল থেকে কর্মস্থলে আসা মানুষের ফেরার চাপ বেড়েছে কয়েকগুণ। এই ফিরতি চাপ চলবে আগামী শুক্রবার পর্যন্ত। 

গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আজ সকালে কর্মস্থলে ফেরা মানুষের চাপ দেখা গেছে।

বগুড়া থেকে কোনাবাড়ীতে আশা রবিউল ইসলাম বলেন, পরশু কর্মস্থলে যোগদান করব, একদিন আগেই গ্রাম থেকে এসে পড়েছি। বুধবার মেয়েকে নিয়ে বাঘেরবাজার সাফারি পার্কে ঘুরতে যাব তাই।

নওগাঁ থেকে আশা শামসুদ্দিন বলেন, ঈদের ও পহেলা বৈশাখের ছুটি একযোগে হওয়ায় যাওয়ার পথে মানুষের ভিড় হয়েছিল। ঈদ শেষে এখন পর্যায়ক্রমে মানুষ ফিরছেন এজন্য কোনো ভোগান্তি নেই। অনেক স্বস্তিতে গ্রামের বাড়ি থেকে গাজীপুর আসলাম। 

আমজাদ আলী নামে এক পোশাক কারখানার শ্রমিক বলেন, আমাদের কারখানা খুলবে আগামী ১৮ এপ্রিল। বউ-বাচ্চাদের নিয়ে কয়েক দিন আগেই চলে আসলাম। দুদিন বাসায় বিশ্রাম নিয়ে কাজে যোগ দেব। 

নাওজোর হাইওয়ে পুলিশের ওসি শাহাদাৎ হোসেন বলেন, এবারের ঈদযাত্রা স্বস্তির ছিল। মানুষদের নিরাপদে ঘরে পৌঁছে দেওয়ার দায়িত্ব ছিল আমাদের। পুলিশ দিনরাত রাস্তায় ছিল। এখন ঈদের ছুটি কাটিয়ে আবারো গ্রাম থেকে মানুষ ফিরতে শুরু করেছেন। তাদের ফিরতি যাত্রা নির্বিঘ্ন করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রাস্তায় কাজ করে যাচ্ছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম