Logo
Logo
×

সারাদেশ

পহেলা বৈশাখে গরুর পচা কলিজা বিক্রি, ব্যবসায়ীকে জরিমানা

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২৪, ১১:০০ পিএম

পহেলা বৈশাখে গরুর পচা কলিজা বিক্রি, ব্যবসায়ীকে জরিমানা

পহেলা বৈশাখে বগুড়ায় গরুর পচা কলিজা বিক্রির অপরাধে ব্যবসায়ী নবাবকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রোববার দুপুরে শহরের কলোনি বাজারে বাদশা গোশত ঘরে অভিযান চালিয়ে এ অর্থদণ্ড দিয়েছে।

এছাড়া ওই বাজার সমিতি মাংস ব্যবসায়ীকে বহিষ্কার ও তার ব্যবসা বন্ধ করে দিয়েছে। অভিযানে নেতৃত্বদানকারী জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী এ তথ্য দিয়েছেন।

ওই কর্মকর্তা জানান, রোববার দুপুরে এক ভোক্তা অভিযোগ করেন কলোনি বাজারের বাদশা গোশত ঘরের মালিক নবাব গরুর পচা মাংস বিক্রি করেছে। অর্ধ কেজির মূল্য নেওয়া হয়েছে, ৪৫০ টাকা। তাৎক্ষণিকভাবে ওই বাজারে নবাবের গোশতের দোকানে অভিযান চালানো হয়। জিজ্ঞাসাবাদে নবাব বাজার সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিতিতে গরুর পচা কলিজা বিক্রির অপরাধ স্বীকার করেন। তিনি ভবিষ্যতে এমন অপরাধ করবেন না বলে অঙ্গীকার করেন। এ অপরাধে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পরে কলোনি বাজার সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক জরুরি সিদ্ধান্তে গোশত বিক্রেতা নবাবকে বাজার থেকে বহিষ্কার ও তার ব্যবসা প্রতিষ্ঠান বাদশা গোশত ঘর বন্ধ করে দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম