Logo
Logo
×

সারাদেশ

কেএনএফের আরও ৩ সদস্য গ্রেফতার, কারাগারে প্রেরণ

Icon

বান্দরবান প্রতিনিধি

প্রকাশ: ১১ এপ্রিল ২০২৪, ০৮:২১ পিএম

কেএনএফের আরও ৩ সদস্য গ্রেফতার, কারাগারে প্রেরণ

বান্দরবানের রুমায় কেএনএফের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে তাদেরকে গ্রেফতারের পর কারাগারে পাঠানো হয়েছে। এ নিয়ে পাহাড়ে যৌথ বাহিনীর সাড়াশি অভিযানে ৬১ জনকে গ্রেফতার করা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, জেলার রুমা উপজেলার সদর ইউনিয়নের ইডেন পাড়া এলাকায় যৌথবাহিনী অভিযান চালিয়ে কেএনএফের ৩ সদস্যকে গ্রেফতার করে। তারা হলেন- লাল রিন ত্লোয়াং বম (২০), ভান নুয়াম থাং বম (৩৭) এবং ভান লাল থাং বম (৪৫)। এদের বাড়ি রুমার ইডেন পাড়া এলাকায়।

পরে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট  আদালতে হাজির করা হলে বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছেনের আদেশের প্রেক্ষিতে কারাগারে পাঠানো হয় তাদের।

এদিকে পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ এর প্রধান নাথামং বমের স্ত্রী লেনসমকিম বমসহ দুই সিনিয়র স্টাফ নার্সকে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লালমনিরহাট জেলায় স্ট্যান্ড রিলিজ করেছে বান্দরবান স্বাস্থ্য বিভাগ।

আদালত সূত্রে জানা যায়, রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুঠের  ঘটনায় আজ তিন জনকে  আদালতে উপস্থাপন করা হলে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

কোর্ট পুলিশের পরিদর্শক একে ফজলু হক বিষয়টি নিশ্চিত করে  জানান, আদালতের নির্দেশে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীন জানান, কেএনএফ তাণ্ডবের ঘটনায় দায়ের করা মামলায় রুমা থেকে আরও ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংক লুট এবং আইনশৃঙ্খলা বাহিনী ১৪টি অস্ত্র লুট করেছিল কেএনএফ। এ ঘটনায় রুমায় ৪টি ও থানচিতে ৪টি মামলা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম