Logo
Logo
×

সারাদেশ

চৌধুরাণী উচ্চ বিদ্যালয়ে ইফতারে ফিরল ৫ যুগের পুরনো বন্ধুত্ব

Icon

পীরগাছা (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২৪, ১১:৫২ পিএম

চৌধুরাণী উচ্চ বিদ্যালয়ে ইফতারে ফিরল ৫ যুগের পুরনো বন্ধুত্ব

ছবি: যুগান্তর

রংপুরের পীরগাছায় কৈকুড়ী ইউনিয়নের ঐতিহাসিক দেবী চৌধুরাণী স্মৃতি বিজড়িত চৌধুরাণী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠা সাল ১৯৫৮ থেকে ২০২৪ সাল পর্যন্ত সব শিক্ষার্থীদের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার বিদ্যালয় চত্বরে ইফতার মাহফিলের পূর্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ইলিয়াস আলী মন্ডলের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক সুমন, সিনিয়র সহকারী সচিব মুসা নাসের চৌধুরী, সাবেক শিক্ষার্থী আয়োজক কমিটির আহবায়ক ও চৌধুরাণী কলেজের সহকারী অধ্যাপক আ ন ম আরিফ বাদল, গণপূর্ত বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সুলতান আহমেদ, রংপুর মেডিকেল কলেজের অধ্যাপক ডা. রওশন আলম, দেবী চৌধুরাণী কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক রিজু তালুকদার, কৈকুড়ী ইউপি চেয়ারম্যান নুর আলম মিয়া, সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম লেবু, বাবুল আকতার, এসএ হাসান, চৌধুরাণী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আকতার হাবিব রুমি, কৃষি অফিসার কাউছার আলী, ফিরোজ হোসেন সরকার, যমুনা গ্রুপের চেয়ারম্যান সালমা ইসলামের ব্যক্তিগত সহকারী ফাহমিদুল হাসান সুমন, লাতিফুল ইসলাম, এনজিও ব্যক্তিত্ব নুরুল ইসলাম দুলু ও আনোয়ারুল হকসহ সাবেক ও বর্তমান কয়েক হাজার শিক্ষার্থী।
এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, থানা ওসি সুশান্ত কুমার সরকার, যমুনা টিভির রংপুর প্রতিনিধি সরকার মাজহারুল মান্নান, যুগান্তর পত্রিকার উপজেলা প্রতিনিধি একরামুল ইসলাম প্রমুখ।

১৯৫৮ থেকে ২০২৪ সাল পর্যন্ত সকল শিক্ষার্থীদের এক মিলন মেলায় পরিণত হয়েছিল। সচরাচর একসঙ্গে কখনো এভাবে দেখা হয়নি তাদের। সবার সঙ্গে দেখা হয়ে পুরনো স্মৃতি মনে করছেন তারা। পুরনো বন্ধুকে কাছে পেয়ে অনেকে কোলাকুলি আবার কেউ ছবি তুলছেন। 

কয়েকজন সাবেক শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায় তাদের অনুভূতির কথা। ২০০৫ সালের একজন সাবেক শিক্ষার্থী আরিফ মিয়া বলেন, এই আয়োজনটি অত্যন্ত সুন্দর। আমি এখানে এসে শ্রদ্ধাভাজন শিক্ষকদের দেখতে পাচ্ছি। পাশাপাশি সহপাঠিদের সঙ্গে কুশল বিনিময় করছি। 

১৯৯২ সালের একজন সাবেক শিক্ষার্থী জানান, তিনি এখানে এসে ঈদের চেয়ে অনেক আনন্দ অনুভব করছেন। প্রতিবছর এমন একটি দিন আসুক তিনি কামনা করেন। পরে সবার মঙ্গল কামনায় দোয়া পরিচালনা করেন চৌধুরাণী ফাতেহিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মুখলেছুর রহমান। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম