Logo
Logo
×

সারাদেশ

জাল সনদে চাকরি, নয় বছর পর শিক্ষকের বেতন বন্ধ

Icon

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২৪, ১০:৪৩ পিএম

জাল সনদে চাকরি, নয় বছর পর শিক্ষকের বেতন বন্ধ

চিলমারীতে জাল সনদে চাকরির অভিযোগ প্রমাণিত হওয়ায় ৯ বছর পর এক শিক্ষকের বেতন ভাতা বন্ধ করেছে মাউশি। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর(মাউশি) কর্তৃক উপজেলার থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের তথ্য ও গ্রন্থাগার বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক আঞ্জুমান আরার এমপিও শিটে বেতন ভাতা বন্ধ করা হয়েছে বলে জানা গেছে। গত মার্চ মাসের এমপিও শিটে ওই শিক্ষকের নাম থাকলেও প্রাপ্য বেতন ভাতার ঘর ফাঁকা ছিল বলে বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো. তৈয়ব আলী। 

জানা গেছে, থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ২০১৫ সালে ডিপ্লোমা ইন লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স সনদ দিয়ে তথ্য ও গ্রন্থাগার বিজ্ঞান বিষয়ে সহকারী শিক্ষক পদে চাকরি নেন আঞ্জুমান আরা। এরপর এমপিওভুক্ত হয়ে দীর্ঘদিন ধরে বিদ্যালয়ে স্বপদে কর্তব্যরত থাকেন তিনি। দীর্ঘ ৯ বছর যাবৎ বেতন ভাতাও উত্তোলন করে আসছেন তিনি। 

প্রধান শিক্ষক মো. তৈয়ব আলী জানান, তথ্য ও গ্রন্থাগার বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক আঞ্জুমান আরা ২০১৫ সালে চাকরি নিয়েছিলেন আর আমি অত্র প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেছি ২০১৮ সালের শেষের দিকে। আঞ্জুমান আরার ডিপ্লোমা ইন লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স সনদের বিষয়ে এক যুবকের করা অভিযোগ সত্য প্রমাণিত হওয়ায় তার বেতন বন্ধের নির্দেশনা আসে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম