Logo
Logo
×

সারাদেশ

দাঙ্গার জের

শবে কদরে মসজিদে ইমামসহ মুসল্লি ৪ জন!

Icon

বিজয়নগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২৪, ০৪:০১ এএম

শবে কদরে মসজিদে ইমামসহ মুসল্লি ৪ জন!

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে জমি নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলায় পুরুষ শূন্য গ্রামে পবিত্র শবে কদরের রাতে বিশাল বড় মসজিদে ইমামসহ মুসল্লি মাত্র ৪ জন উপস্থিত হন।

ঘটনাটি বিজয়নগর উপজেলার হরষপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামে। 

এ নিয়ে বিজয়নগর উপজেলা নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক এস এম কামরুল হাসান শান্ত আক্ষেপ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি প্রকাশ করলে ধর্মপ্রাণ মুসলমান অনেকেই ক্ষোভে ঘৃণায় সমাজে দাঙ্গার বিরুদ্ধে সোচ্চার হোন। এমন পবিত্র রজনীতে আল্লাহর কাছে দাঙ্গাবাজদের হেদায়েত কামনা করেন।

উপজেলার হরষপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামে গত বুধবার দুপুর তিনটা বাজে গ্রামবাসী দুইভাগে বিভক্ত হয়ে সংঘর্ষে জড়িয়ে পরে। পরে বিজয়নগর থানা পুলিশ ও জেলা পুলিশের একাধিক টিম তিন ঘন্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। কয়েক মাস যাবত জমি বিক্রি ও দলিল করাকে কেন্দ্র করে এই বিরোধ চরম আকার ধারণ করে। তার মধ্যে বুধবার গত দুপুরে দুই শিশুর মধ্যে ঝগড়া লাগার জেরে উভয় পক্ষ দাঙ্গায় জড়িয়ে পরে।

এসময় তিনঘণ্টা ব্যাপী চলা দাঙ্গা নিয়ন্ত্রণে পুলিশের একাধিক টিম কাজ করতে গিয়ে ৪ জন আহত হন। এছাড়াও দুই পক্ষের শতাধিক লোক আহত হয়। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে ৮৬ জনের নাম উল্লেখ করে একটি মামলা করলে গ্রাম পুরুষ শূন্য হয়ে যায়।

বিজয়নগর থানার অফিসার ইনচার্জ মো. আসাদুল ইসলাম জানান, মসজিদে মুসল্লি আসা না আসা এটা সামাজিক বিষয়ে। এখানে আমাদের কিছু করার নেই। তবে পাইকপাড়ার বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম