Logo
Logo
×

সারাদেশ

‘ঈদযাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করা চ্যালেঞ্জিং ব্যাপার’

Icon

গাজীপুর প্রতিনিধি

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২৪, ০৩:৫৭ এএম

‘ঈদযাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করা চ্যালেঞ্জিং ব্যাপার’

সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমান উল্লাহ নুরী বলেছেন ঈদের সময় ঘরমুখো মানুষের ঈদযাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করাটা একটা চ্যালেঞ্জিং ব্যাপার। কারণ গাজীপুরে কর্মজীবী মানুষের ও গাজীপুর দিয়ে যাতায়াতকারী ২১ জেলার যানবাহনের সংখ্যাও অনেক বৃদ্ধি পেয়েছে। তবে চলমান বিআরটি প্রকল্পের ৭টি ফ্লাইওভার যান চলাচলের জন্য খুলে দেওয়ায় আশা করা হচ্ছে এবারের ঈদযাত্রা অনেকটাই স্বস্তিদায়ক হবে।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে যাত্রী সাধারণের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন করার জন্য শুক্রবার বিকালে গাজীপুর জেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার আহমারউজ্জামান, হাইওয়ে পুলিশের অতিরিক্ত জিআইজি মোস্তাফিজুর রহমান, গাজীপুরের পুলিশ সুপার কাজী সফিকুল আলম, জিএমপির উপ-কমিশনার (ট্রাফিক) মো. আলমগীর হোসেন, ঢাকা সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মুহাম্মদ সাইফউদ্দিন, গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার মো. শরীফুল আলম, গাজীপুর প্রেস ক্লাবের সভাপতি মোস্তাফিজুর রহমান টিটু, সাবেক সভাপতি মুকুল কুমার মল্লিক, মুজিবুর রহমান, গাজীপুর জেলা সড়ক পরিবহণ কর্মচারী ইউনিয়নের সভাপতি সুলতান আহামেদ সরকার প্রমুখ।

সভায় ঈদে ঘরমুখো মানুষের ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে সড়ক বিভাগ, পুলিশ, প্রশাসনসহ সরকারের বিভিন্ন সংস্থার গৃহীত বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয়। বিশেষ করে সড়কে অবৈধ পার্কিং রোধ করা, যত্রতত্র যাত্রী উঠানামা করা, মহাসড়কে অবৈধ ইজিবাইক ও অটোরিকশা চলাচল বন্ধ করা।

ঈদের তিনদিন আগে পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান চলাচল বন্ধ রাখা, রাস্তায় পরিবহণ থেকে চাঁদাবাজি রোধ করা, সড়কে বিকল হয়ে যাওয়া গাড়িগুলো দ্রুত সময়ে অন্যত্র সরিয়ে নেওয়া এবং সড়কে কোনো দুর্ঘটনা ঘটলে হতাহতদের দ্রুত নিকটস্থ হাসপাতালে নেওয়ার জন্য অ্যাম্বুলেন্স তৈরি রাখাসহ বিভিন্ন পদক্ষেপ নেওয়ার কথা বলা হয়েছে। এসব সিদ্ধান্ত সব সংস্থাকে যথাযথ মেনে চলার জন্য সভায় আহবান জানানো হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম