Logo
Logo
×

সারাদেশ

বেলকুচিতে ব্যাংকের ভল্ট থেকে টাকা উধাও: পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

Icon

বেলকুচি-চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২৪, ০১:৩২ এএম

বেলকুচিতে ব্যাংকের ভল্ট থেকে টাকা উধাও: পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

সিরাজগঞ্জের বেলকুচিতে জনতা ব্যাংকের তামাই শাখার ভল্ট থেকে ৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের ঘটনায় শাখা ব্যবস্থাপকসহ পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় অজ্ঞাতনামা আরও ৩-৪ জনকে আসামি করা হয়েছে। বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. খায়রুল হক।

মামলার আসামিরা হলেন- জনতা ব্যাংক পিএলসির শাখা ব্যবস্থাপক মো. আল আমিন শেখ, সহকারী ব্যবস্থাপক মো. রেজাউল করিম, সাবেক ক্যাশ অফিসার মো. খালেদ ইউনুছ, অফিসার মো. রাশেদুল হাসান ও বর্তমান ক্যাশ অফিসার শাহ মখদুম উদ্দৌলা। এর মধ্যে জনতা ব্যাংক তামাই শাখার ব্যবস্থাপক আল আমিন শেখ, সহকারী শাখা ব্যবস্থাপক রেজাউল করিম ও ব্যাংক কর্মকর্তা রাশেদুল হাসান বর্তমানে এ ঘটনায় কারাগারে রয়েছেন। সোমবার দুদকের পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহফুজ ইকবাল বাদী হয়ে ওই কার্যালয়েই মামলাটি করেন।

মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে, আসামিরা জনতা ব্যাংক পিএলসির সিরাজগঞ্জের বেলকুচির তামাই শাখার ভল্ট থেকে পাঁচ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় জনতা ব্যাংক পিএলসির সিরাজগঞ্জ এরিয়া অফিসের উপমহাব্যবস্থাপক মো. নজারুল ইসলাম ২৫ মার্চ বেলকুচি থানায় অভিযোগ করেন। ওই অভিযোগটি সাধারণ ডায়েরি (জিডি) হিসাবে অন্তর্ভুক্ত করা হয়।

দুদক পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. খায়রুল হক বলেন, থানার অভিযোগের কপিটি আসার পর সেটি যাচাই-বাছাই করে দুদকের প্রধান কার্যালয়ে পাঠানো হয়। সেখান থেকে মামলার অনুমতি আসার পর এখানে মামলা দায়ের হয়েছে। এরপর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম