Logo
Logo
×

সারাদেশ

হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত যুবলীগ নেতা গ্রেফতার

Icon

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ৩০ মার্চ ২০২৪, ০৫:২৭ এএম

হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত যুবলীগ নেতা গ্রেফতার

ঢাকার ধানমন্ডি জিগাতলা এলাকা থেকে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি সাদ্দাম হোসেন (২৬) গ্রেফতার করেছে র‌্যাব-১১। এ বিষয়ে র‌্যাব-১১ মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান। 

রূপগঞ্জ উপজেলার গুতিয়াব গ্রামের ভিকটিম আমাল হোসেন জমির কেনাবেচার ব্যবসা করতেন। সেই সুবাদে জমি বিক্রয়ের শর্তে ভিকটিম তার নিজ এলাকার মাহববু রহমানের কাছ থেকে ৬০ হাজার টাকা বায়না গ্রহণ করেছিলেন। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে মাহবুব জমির টাকা দিতে না পারায় আমাল হোসেন বায়নার টাকা ফেরত দিবেন বলে আশ্বস্ত করেন।

এ নিয়ে তাদের মধ্যে চরম বিরোধ ও প্রায় সময় কথা-কাটাকাটি চলছিল। সেই বিবাদের সূত্র ধরে ২০১৪ সালের ২৪ জুন আসামী সাদ্দাম ও আরও ৫ জন সহযোগী মিলে ভিকটিমকে টার্গেট করে রাস্তার মধ্যে এলোপাথাড়ি মারধর শুরু করে। এক পর্যায়ে ভিকটিম নিজের জীবন বাঁচাতে দৌড়ে তার বাড়িতে উঠলে সেখানেও আসামি ও তার সহযোগীরা ঘরের দরজা বন্ধ করে ভিকটিমকে মারধর করে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে। 

ওই ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে রূপগঞ্জ থানায় ১৮৬০ সালে দ-বিধি আইনের ৩০২/৩৪ ধারায় একটি মামলা দায়ের করেন। 

র‌্যাব জানায়, গত ২৪ মার্চ ২০২৪ ইং রবিবার নারায়ণগঞ্জ জেলার বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালত নারায়ণগঞ্জ আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা ৬ আসামিদের দোষী সাব্যস্ত করে প্রত্যেককে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা; অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। এর মধ্যে ৪ জন আসামি জেল হাজতে রয়েছেন। মামলার ৫নং আসামি শরীফ (২০) এবং ৬নং আসামি সাদ্দাম (২৬) পলাতক রয়েছেন।

এরই প্রেক্ষিতে বর্ণিত বিষয়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামিদের গ্রেফতারে র‌্যাব গোয়েন্দা তথ্য সংগ্রহ করা শুরু করে। র্যাব-১১ একটি গোয়েন্দা দল গোপন তথ্যের মাধ্যমে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ৬নং আসামি সাদ্দাম হোসেনকে (২৬) গ্রেফতার করে রূপগঞ্জ থানায় হস্তান্তর করে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম