Logo
Logo
×

সারাদেশ

মুক্তাগাছায় ডিবি পরিচয়ে মধ্যরাতে কৃষক অপহরণ

Icon

মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রকাশ: ২৯ মার্চ ২০২৪, ১০:৫৫ পিএম

মুক্তাগাছায় ডিবি পরিচয়ে মধ্যরাতে কৃষক অপহরণ

মুক্তাগাছা উপজেলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে মধ্যরাতে রাশেদ (৪০) নামের এক কৃষককে বাসা থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন পরিবারের লোকজন। উপজেলার দুল্লা ইউনিয়নের বিন্নাকুড়ি এলাকায় বুধবার দিবাগত রাত ১টার দিকে এ ঘটনা ঘটে। রাশেদ ওই একই এলাকার বাশতুল্লার ছেলে।

স্থানীয় বাসিন্দা ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, সারা দিন কৃষিকাজ শেষ করে বুধবার বিকালে সংসারের বাজার করে রাতে বাড়িতে ফেরেন রাশেদ। রাতের খাবার শেষে স্ত্রী ও চার কন্যাকে নিয়ে ঘুমিয়ে পড়েন তিনি। হঠাৎ ওই দিন মধ্যরাতে দরজায় কড়া নাড়ে একদল লোক। পরিচয় জানতে চাইলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী লোক পরিচয় দিয়ে ঘরের দরজা খুলতে বলেন তারা। দরজা না খোলায় ঘরের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে রাশেদের হাতে হাতকড়া লাগিয়ে দেয় এবং অস্ত্র আছে দাবি করে ঘরের আসবাবপত্র এলোমেলো করে তারা। নিয়ে যেতে বাধা দিলে তার স্ত্রী ও বড় মেয়েকে এলোপাতাড়ি লাথি দিয়ে রাশেদকে একটি হায়েস গাড়িতে তুলে নিয়ে যায় বলে অভিযোগ করেছেন রাশেদের স্ত্রী ও পরিবারের লোকজন।

বৃহস্পতিবার সকালে রাশেদের খোঁজে থানা পুলিশ, জেলা গোয়েন্দা শাখা ও র‌্যাব অফিসে যোগাযোগ করলেও ওই যুবককের কোনো খোঁজখবর পাননি তারা। এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি করতে চাইলে পুলিশ তা গ্রহণ করেননি বলে দাবি করেছেন ভুক্তভোগীর পরিবার। এলাকাবাসীর দাবি, রাশেদ একজন খেটে খাওয়া মানুষ।

রাশেদের ভাই বাশেদ আলী বলেন, ২০২০ সালে এভাবেই আগে একবার আমাদের দুই ভাইকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়েছিল র‌্যাব। এবার মাঝরাতে ভাইকে তুলে নিয়ে গেল ডিবি পুলিশ।

এ প্রসঙ্গে জেলা গোয়েন্দা শাখার ওসি ফারুক হোসেন জানান, ডিবি থেকে ওই দিন মুক্তাগাছায় কোনো ধরনের অভিযান হয়নি।

জিডি না নেওয়া প্রসঙ্গে থানার ওসি ফারুক আহমেদ জানান, আমার কাছে এ বিষয়ে কেউ অভিযোগ নিয়ে আসেনি। আর জিডি না নেওয়ার কোনো সুযোগ নেই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম