Logo
Logo
×

সারাদেশ

নিরুদ্দেশ থেকেও সব অনুষ্ঠানে বিশেষ অতিথি বিএনপি নেতা রনি

Icon

গাজীপুর প্রতিনিধি

প্রকাশ: ২৭ মার্চ ২০২৪, ০১:০৬ পিএম

নিরুদ্দেশ থেকেও সব অনুষ্ঠানে বিশেষ অতিথি বিএনপি নেতা রনি

গাজীপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মঞ্জুরুল করিম রনিকে এলাকার কোনো অনুষ্ঠানে দেখা যায় না। অথচ প্রায় প্রতিটি অনুষ্ঠানের ব্যানারে বিশেষ অতিথি হিসেবে তার নাম থাকা যেন বাধ্যতামূলক। বিষয়টি নিয়ে অনুষ্ঠানে উপস্থিত দলের স্থানীয় ও কেন্দ্রীয় নেতাদের বিব্রতবোধ করতেও দেখা যায়। 

এসব অনুষ্ঠানের ‘গায়েবি বিশেষ অতিথি’ মঞ্জুরুল করিম রনিকে নিয়ে মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের তৃণমূল নেতাকর্মীরাও সমালোচনায় মুখর।

গত ২২ মার্চ গাছা থানা বিএনপির দোয়া ও ইফতার মাহফিলের ব্যানারে মোটা অক্ষরেই ‘বিশেষ অতিথি মঞ্জুরুল করিম রনি’ লেখা দেখা যায়। সোমবার নগরীর কোনাবাড়ি থানা বিএনপি ও মঙ্গলবার বাসন থানা বিএনপি ইফতার মাহফিলের আয়োজন করে। এ দুটি অনুষ্ঠানের ব্যানারেও রনি বিশেষ অতিথি ছিলেন। অথচ এসব কোনো অনুষ্ঠানেই স্বয়ং তো দূরের কথা ভার্চুয়ালিও তার অংশগ্রহণ ছিল না।

গাজীপুর মহানগর বিএনপির একাধিক নেতাকর্মীর সঙ্গে কথা বলে জানা গেছে, মহানগর বিএনপির নেতাকর্মীদের সঙ্গে রনির দীর্ঘদিন যাবতই সম্পূর্ণ যোগাযোগ বিচ্ছিন্ন। বর্তমানে রনি কোথায় আছেন তা জানেন না দলের অধিকাংশ নেতাকর্মী। বিগত দিনেও গাজীপুরে দু-একটি অনুষ্ঠান ছাড়া অধিকাংশ কর্মসূচিতে রনি ছিলেন অনুপস্থিত। তবু প্রায় প্রতিটি অনুষ্ঠানের ব্যানারে তার নাম রাখা বাধ্যতামূলক করে দিয়েছেন।

মহানগর তাঁতি দলের আহ্বায়ক তাজুল ইসলাম বেপারি ক্ষোভ ও আফসোস প্রকাশ করে বলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ও গাজীপুর সিটি করপোরেশনের প্রতিষ্ঠাকালীন মেয়র সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক এমএ মান্নানের পুত্র হওয়ার সুবাদে মঞ্জুরুল করিম রনি সরাসরি গাজীপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদকের পদ ভাগিয়ে নেন। এর আগে দলে তার প্রাথমিক সদস্যপদও ছিল না। প্রায় এক বছর আগে মহানগর বিএনপির বর্তমান কমিটি গঠন হলেও রনি মহানগরে আড়াইটা প্রোগ্রামেও উপস্থিত ছিলেন না। দু-একটি বড় গুরুত্বপূর্ণ অনুষ্ঠান ছাড়া বিগত দিনে তাকে গাজীপুরেই দেখা যায়নি। থাকেন ঢাকায় অথবা বিদেশে। বর্তমানে দীর্ঘদিন ধরে তিনি নিরুদ্দেশ। অথচ মহানগর বিএনপির বিভিন্ন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে তার নাম লেখা থাকে। এসব নিয়ে সাধারণ মানুষও হাসাহাসি করে। সরকারি দলের নেতারা রনির কারণে আমাদের নিয়ে ট্রল করে। আমরা মানুষের হাস্যরসে পরিণত হচ্ছি।

এদিকে এসব সমালোচনার প্রেক্ষিতে গত ২২ মার্চ গাছা থানা বিএনপির দোয়া ও ইফতার মাহফিলে মঞ্জুরুল করিম রনির অবস্থান পরিষ্কার করেন গাজীপুর মহানগর বিএনপির সভাপতি মো. শওকত হোসেন সরকার। রনি বর্তমানে বিদেশে অবস্থান করছেন বলে ওই অনুষ্ঠানের বক্তৃতায় উল্লেখ করেন শওকত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম