Logo
Logo
×

সারাদেশ

গরুর মাংস খেয়ে তাবলিগের ১৬ মুসল্লি অসুস্থ

Icon

নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি

প্রকাশ: ২৫ মার্চ ২০২৪, ১০:৩০ পিএম

গরুর মাংস খেয়ে তাবলিগের ১৬ মুসল্লি অসুস্থ

পিরোজপুরের নাজিরপুরে গরুর মাংস খেয়ে একই মসজিদের ১৬ মুসল্লি অসুস্থ হয়ে পড়েছেন। এদের মধ্যে গুরুতর অসুস্থ ৭ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার শাঁখারীকাঠী ইউনিয়নের ভাইজোড়া মসজিদে।

অসুস্থদের সোমবার সকালে ও রোববার রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অসুস্থরা সবাই নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা ও সেনবাগ উপজেলা থেকে আসা তাবলিগ দলের সদস্য বলে তারা জানিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন- আব্দুর রব (৭৫), আবুল খায়ের (৬০), আজাহার আলী (৬২), আলী আকবর (১৮), হাসান (১৯), শাহাদাৎ (১৭), আব্দুর রহমান (৮০)।

ওই তাবলিগ দলে থাকা মামুন অর রশিদ জানান, তার শনিবার উপজেলার মাটিভাঙ্গা বাজার থেকে গরুর মাংস কিনে এনেছেন। ওই মাংস পরের রোববার ভোররাতে পাক করে খান। এতে করে ওই দিন দুপুর থেকে পালাক্রমে তারা অসুস্থ হয়ে পড়েন। অসুস্থরা প্রথমে পাতলা পায়খানা ও বমিসহ পরে জ্বরে আক্রান্ত হন। এভাবে তিনি ছাড়া অন্য সবাই কমবেশি আক্রান্ত হয়েছেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. উজ্জ্বল মণ্ডল জানান, তাদের খাবারের বিষক্রিয়া থেকে এমন ঘটনা ঘটতে পারে। তবে অসুস্থদের সবাই ঝুঁকিমুক্ত।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. খালিদ হোসেন সজল বলেন, এমন একটি খবর শুনে স্থানীয় ইউপি সদস্যকে অসুস্থদের চিকিৎসার ব্যবস্থা নিতে বলেছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম