Logo
Logo
×

সারাদেশ

অবন্তিকার বাড়িতে তদন্ত কমিটি, দ্রুত প্রতিবেদন দেওয়ার আশ্বাস

Icon

কুমিল্লা ব্যুরো 

প্রকাশ: ২২ মার্চ ২০২৪, ০৫:০২ পিএম

অবন্তিকার বাড়িতে তদন্ত কমিটি, দ্রুত প্রতিবেদন দেওয়ার আশ্বাস

কুমিল্লায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইয়াজ সাদাত অবন্তিকার আত্মহত্যার ঘটনাস্থল পরিদর্শন করেছে ওই বিশ্ববিদ্যালয়ের তদন্ত দল। শুক্রবার জবির ৫ সদস্যের তদন্ত দল নগরীর বাগিচাগাঁও এলাকার অরনী ভিলার দুতলায় আসেন। সেখানে অবন্তিকার মা তাহমিনা শবনমের সঙ্গে দীর্ঘ আড়াই ঘণ্টা কথা বলেন। তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. জাকির হোসেন তদন্ত দলের নেতৃত্ব দেন। 

তদন্ত কমিটির আহ্বায়ক ড. জাকির হোসেন সাংবাদিকদের বলেন, আমরা অবন্তিকার মা তাহমিনা শবনমের সঙ্গে কথা বলেছি। তার থেকে পুরো বিষয়টার আদ্যোপান্ত জানার চেষ্টা করেছি। আমরা এ বিষয়টি নিয়ে সব দিক খতিয়ে দেখব। ঘটনার নেপথ্যের সবকিছু বের করে আনার চেষ্টা করব। 

যারা আসামি হয়েছে তাদের বাইরে আর কারও সম্পৃক্ততা রয়েছে কিনা- এমন প্রশ্নে জাকির বলেন, তদন্ত চলমান। তাই এ বিষয়ে এখন বিস্তারিত কিছু বলা সম্ভব না। এ সময় তারা কোতোয়ালি মডেল থানায় যান এবং মামলার তদন্তকারী কর্মকর্তার সঙ্গে কথা বলেন। পরে অবন্তিকার কবর জেয়ারত শেষে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে দুই আসামির সঙ্গে দেখা করেন এবং তাদের বক্তব্য গ্রহণ করেন।

অবন্তিকার মা তাহমিনা শবনম বলেন, আমার কাছে যা জানতে চেয়েছে আমি তদন্ত দলকে সব বলেছি। তারা আমাকে আমার ছেলেকে সান্ত্বনা দিয়েছে। আমরা সান্ত্বনা চাই না জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। 

কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, জবির তদন্ত কমিটির সদস্যরা বিকাল সাড়ে ৩টার দিকে কারাগারে আসেন। এ সময় তারা কারাবিধি মেনে অবন্তিকার মামলায় কারাগারে থাকা দুই আসামির সঙ্গে দেখা করে তাদের বক্তব্য নেন।

গত ১৫ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী অবন্তিকা সহকারী প্রক্টর দ্বীন ইসলাম এবং সহপাঠী আম্মান সিদ্দিকীকে দায়ী করে ফেসবুকে পোস্ট দিয়ে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন। এ ঘটনায় অবন্তিকার মা তাহমিনা শবনম আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে দ্বীন ইসলাম ও আম্মান সিদ্দিকীর নাম উল্লেখ ও বেশ কয়েকজনকে অজ্ঞাত আসামি করে কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে ওই দুজনকে ঢাকায় গ্রেফতার করে কুমিল্লার আদালতে হাজির করে রিমান্ড চাইলে আদালত দ্বীন ইসলামকে একদিন ও আম্মান সিদ্দিকীকে দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে তাদের কুমিল্লার আদালতে হাজির করা হলে আদালত তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম