Logo
Logo
×

সারাদেশ

ইফতার মাহফিল থেকে ৪ জামায়াত নেতাকর্মী গ্রেফতার

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ১৮ মার্চ ২০২৪, ১০:১০ পিএম

ইফতার মাহফিল থেকে ৪ জামায়াত নেতাকর্মী গ্রেফতার

বগুড়ায় ওলামায়ে মাশায়েখ পরিষদের ইফতার মাহফিল থেকে নাশকতার মামলার আসামি চার জামায়াত নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। রোববার ইফতারের আগে তাদের শহরের জলেশ্বরীতলা এলাকায় রেড চিলিস রেস্তোরাঁ থেকে গ্রেফতার করা হয়।

সোমবার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য দিয়েছেন।

গ্রেফতার আসামিরা হলেন- বগুড়া সদরের শেখেরকোলা ইউনিয়নের মহিষবাথান গ্রামের মৃত বাহার উদ্দিনের ছেলে, সদর উপজেলা জামায়াতের সাবেক আমির আবদুল বাছেদ (৫৬), ধুনটের কালেরপাড়া ইউনিয়নের পশ্চিম কান্তনগর গ্রামের মৃত জিল্লুর রহমানের ছেলে জামায়াত বগুড়া পূর্ব জেলা শাখার অর্থ সম্পাদক আবদুল্লাহের বাকী (৫৫), শাজাহানপুর উপজেলার আমরুল ইউনিয়নের ডেমাজানী গ্রামের ওয়াহেদ আলীর ছেলে জামায়াতের সক্রিয় সদস্য হুমায়ুন আহম্মেদ (৩৫) এবং একই উপজেলার আড়িয়া ইউনিয়নের মানিকদীপা বিন্নাচাপড় গ্রামের আমজাদ হোসেনের ছেলে জামায়াতের সক্রিয় সদস্য জাকারিয়া আকন্দ (৩০)।

পুলিশ ও অন্যান্য সূত্র জানায়, জামায়াত শিবিরের নেতাকর্মীরা রোববার বগুড়া শহরের জলেশ্বরীতলা এলাকায় রেড চিলিস রেস্তোরাঁর পঞ্চম তলায় বগুড়া জেলা পূর্ব ওলামায়ে মাশায়েখ পরিষদের ব্যানারে ইফতার মাহফিলের আয়োজন করে। সেখানে আয়োজক ও আমন্ত্রিত অতিথি ৬০ জনের মধ্যে অধিকাংশই জামায়াত-শিবিরের রাজনীতিতে সম্পৃক্ত।

এ অনুষ্ঠানে বগুড়া সরকারি মোস্তাফাবিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ ড. আহমাদুল্লাহ প্রধান অতিথি ছিলেন। ইফতারের আগে গোপনে খবর পেয়ে সদর থানা ও ডিবি পুলিশ সেখানে অভিযান চালিয়ে জামায়াতের সঙ্গে জড়িত ও নাশকতার মামলায় জড়িত সন্দেহে নয়জন আটক করে।

বগুড়া ডিবির ওসি মুস্তাফিজ হাসান জানান, জিজ্ঞাসাবাদে চার জামায়াত নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার মামলার সন্ধান পাওয়া যায়। তাদের গ্রেফতার ও পাঁচজনকে ছেড়ে দেওয়া হয়েছে। গ্রেফতার চারজনের মধ্যে জামায়াত নেতা আবদুল বাছেদের বিরুদ্ধে ১১টি নাশকতার মামলা ও একটি গ্রেফতারি পরোয়ানা মূলতবি, জামায়াত নেতা আবদুল্লাহেল বাকীর বিরুদ্ধে একটি নাশকতার মামলা, জামায়াতের সক্রিয় সদস্য হুমায়ুন আহম্মেদের বিরুদ্ধে একটি নাশকতার মামলা এবং জামায়াতের সক্রিয় সদস্য জাকারিয়া আকন্দের বিরুদ্ধে একটি নাশকতার মামলা রয়েছে।

বগুড়া সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) জানান, রোববার রাত ১২টার দিকে নাশকতার মামলার আসামি চার জামায়াত নেতাকর্মীকে তাদের কাছে সোপর্দ করা হয়েছে। সোমবার সকালে তাদের আদালতের মাধ্যমে বগুড়া জেলহাজতে পাঠানো হয়েছে।

সরকারি মোস্তাফাবিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ ড. আহমাদুল্লাহ সাংবাদিকদের বলেন, তিনি বগুড়ায় নতুন এসেছেন। ডোমনপুকুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ ইসমাইল হোসেন তাকে ইফতারের জন্য দাওয়াত করেছিলেন। ওই মাহফিলে মাদ্রাসার অধ্যক্ষ ও শিক্ষকদের থাকার কথা। পরে গিয়ে দেখেন ভিন্ন চিত্র। বিষয়টি নিয়ে তিনি বিব্রত ও না জেনে সেখানে যাওয়া তার ঠিক হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, সুইডেনে পবিত্র কুরআন পোড়ানোর প্রতিবাদে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা গত ২০২৩ সালের ৭ জুলাই দুপুরে বগুড়া শহরে ওলামা মাশায়েখ পরিষদের ব্যানারে ব্যাপক শোডাউন করেছিলেন। এবারো তারা ইফতার মাহফিলের নামে তাদের শক্তির জানান দিতে ওই হোটেলে সমবেত হয়েছিলেন। পুলিশ টের পাওয়ায় তারা এবার সফল হতে পারেননি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম