Logo
Logo
×

সারাদেশ

স্মার্টফোনের মতোই ইভিএমে ভোট দেওয়া সহজ: ইসি রাশেদা

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ০৬ মার্চ ২০২৪, ১০:৫০ পিএম

স্মার্টফোনের মতোই ইভিএমে ভোট দেওয়া সহজ: ইসি রাশেদা

স্মার্টফোন ব্যবহার করার মতোই ইভিএমে ভোট প্রয়োগ করা সহজ বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা। 

বুধবার দুপুরে উপজেলা পরিষদের সভাকক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন। 

রাশেদা সুলতানা বলেন, আমরা দেশের মানুষকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষভাবে উপহার দিয়েছি। আগামী ৯ মার্চ অনুষ্ঠিতব্য বগুড়ার শিবগঞ্জ পৌরসভার মেয়র পদে উপনির্বাচনও অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শাস্তিপূর্ণভাবে হবে। নির্বাচনে কেউ বিশৃঙ্খলা করলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

ইসি শিবগঞ্জ পৌরসভার মেয়র পদে উপনির্বাচনকে গ্রহণযোগ্য করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সজাগ থাকার নির্দেশ দিয়ে বলেন, ভোটকেন্দ্রে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করলে তাকে কোনো ছাড় দেওয়া হবে না। তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের কঠোর হাতে দমনের নির্দেশ দেন।

ইভিএমে ভোট কেমন হবে? এ নিয়ে প্রার্থীদের মনে শঙ্কা আছে কিনা? এমন প্রশ্নের উত্তরে রাশেদা সুলতানা বলেন, আমরা কমবেশি সবাই স্মার্টফোন ব্যবহার করে থাকি। মোবাইল ফোনের মতোই ইভিএমে ভোট প্রয়োগ করা সহজ। সাধারণ ভোটাররা যাতে সহজে ভোট দিতে পারেন এজন্য ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। তিনি মনে করেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে কেন্দ্রে গিয়ে পছন্দের মেয়র প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তারের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মেজবাউল করিম, নওগাঁ ১৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সাদিক হোসেন, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোতাহার হোসেন, জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান, সহকারী কমিশনার (ভূমি) তাসনিমুজ্জামান, সহকারী পুলিশ সুপার তানভীর হাসান, সহকারী রিটার্নিং অফিসার ও শিবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা শপিকুর রহমান আকন্দ প্রমুখ। 

এছাড়া মেয়র প্রার্থী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র তৌহিদুর রহমান মানিক, মেয়র প্রার্থী সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, হামদান আলী ও আব্দুল খালেক এবং শিবগঞ্জ থানার ওসি আবদুর রউফ উপস্থিত ছিলেন। পরে ইসি ভোট গ্রহণ কর্মকর্তাদের চলমান প্রশিক্ষণে যোগদান করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম