Logo
Logo
×

সারাদেশ

নির্জন কবরস্থানে কাঁদছিল নবজাতক, কুড়িয়ে নিলেন অটোচালক

Icon

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রকাশ: ০২ মার্চ ২০২৪, ০৯:৩৭ পিএম

নির্জন কবরস্থানে কাঁদছিল নবজাতক, কুড়িয়ে নিলেন অটোচালক

রাস্তার পাশে জঙ্গল, তার পাশে কবরস্থান- সেখানে কাঁদছিল এক নবজাতক (মেয়ে)। সন্ধ্যার সময় রাস্তা দিয়ে যাওয়ার সময় ব্যাটারিচালিত অটোচালক মো. সুরজ মিয়া কান্নার শব্দ শুনে নবজাতককে উদ্ধার করে থানায় নিয়ে যান। এমন ঘটনা ঘটেছে শুক্রবার উপজেলার মুশুল্লি ইউনিয়নের রসুলপুর গ্রামে। বিষয়টি এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে। 

পুলিশ জানায়, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে মুশুল্লির তারের ঘাট রসুলপুর রাস্তার পাশ দিয়ে অটোচালক মো. সুরুজ মিয়া অটো নিয়ে যাচ্ছিলেন। এমন সময় জঙ্গলের পাশে নির্জন কবরস্থানে কান্নার শব্দ শুনে কাপড়ে প্যাঁচানো নবজাতককে উদ্ধার করেন তিনি। সেখান থেকে নবজাতক মেয়ে শিশুটিকে নান্দাইল মডেল থানায় নিয়ে যান। পরে রাত ৯টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মাহমুদুল হক জানান, নবজাতককে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সে সুস্থ আছে। তার বয়স আনুমানিক ২/৩ দিন হবে।

সুরুজ মিয়া বলেন, অটো চালিয়ে যাবার সময় কবরস্থানের ওপর থেকে কাপড়ে মোড়ানো অবস্থায় নবজাতককে উদ্ধার করি। শিশুর পরিবারের সন্ধান না পেলে তার দায়িত্ব আমি নিজেই নিতে চাই।

নান্দাইল মডেল থানার ওসি মো. আব্দুল মজিদ জানান, নবজাতক উদ্ধারের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানানো হয়েছে। এদিকে অটোচালক নিজেই শিশুর দায়িত্ব নিতে চান। ইউএনও যে সিদ্ধান্ত দেবেন সেটাই হবে।

ইউএনও অরুণ কৃষ্ণ পাল বলেন, উদ্ধারকৃত নবজাতকের পরিচয় খোঁজার চেষ্টা করছি। এখন পর্যন্ত পরিচয় পাওয়া যায়নি। শিশুটি নান্দাইল হাসপাতালে নার্সদের তত্ত্বাবধানে আছে। বিষয়টির ব্যাপারে একটি কমিটি করে দিয়েছি, কমিটির সিদ্ধান্ত অনুসারে ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম