Logo
Logo
×

সারাদেশ

রামেক হাসপাতালে নবজাতককে রেখে পালিয়ে গেলেন বাবা-মা

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:০৪ পিএম

রামেক হাসপাতালে নবজাতককে রেখে পালিয়ে গেলেন বাবা-মা

শ্বাসকষ্টজনিত অসুখের কথা বলে হাসপাতালে ভর্তির পর ফুটফুটে এক নবজাতককে রেখে উধাও হয়েছেন মধ্যবয়সি দুজন নারী-পুরুষ। তারা ওই নবজাতকটির বাবা-মা বলে ধারণা করা হচ্ছে। এভাবে নবজাতককে রেখে পালিয়ে যাওয়ার ঘটনায় হাসপাতালে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বর্তমানে ওই নবজাতক শিশু রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডের (শিশু ওয়ার্ড) বেডে নার্সদের তত্ত্বাবধানে রয়েছে।

নার্সদের ভাষ্যমতে, গত শনিবার বিকালে বাবা-মা পরিচয় দিয়ে মধ্যবয়সি দুজন নারী-পুরুষ শ্বাসকষ্টজনিত সমস্যার কথা বলে ওই নবজাতককে ভর্তি করেন। ছেলে শিশু নবজাতকের বয়স দিনকয়েক হবে মাত্র।

ভর্তির পর চিকিৎসার কাগজপত্র এবং প্রয়োজনীয় ওষুধ নিয়ে আসার কথা বলে তারা একে একে ওয়ার্ড থেকে বাইরে বের হন। এরপরই তারা হাসপাতাল থেকে পালান। ওই দিন থেকে সোমবার পর্যন্ত তারা আর রামেক হাসপাতালের শিশু ওয়ার্ডে ফিরে আসেননি। তাই শিশুটি এখন হাসপাতালে কর্তব্যরত নার্সদের তত্ত্বাবধানেই রয়েছে।

তারা আরও জানান, ভর্তি থাকা নবজাতক শিশুটি পুরোপুরি সুস্থ আছে। এরই মধ্যে ওই শিশুটিকে দত্তক নিতে আগ্রহ প্রকাশ করেছেন অনেকেই। তবে হাসপাতাল কর্তৃপক্ষ নবজাতক শিশুটিকে আদালতের মাধ্যমে সরকারি ছোটমণি নিবাসে হস্তান্তর করতে চায়। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ রাজপাড়া থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করেছে।

রামেক হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শংকর বিশ্বাস জানান, ওই নবজাতক শিশুটিকে হাসপাতালে ভর্তি করেই তার বাবা-মা পরিচয়দানকারী মধ্যবয়সি দুই নারী-পুরুষ লাপাত্তা হন। শেষপর্যন্ত তারা কেউ না আসলে বা তাদের আজকালের মধ্যে খুঁজে পাওয়া না গেলে আদালতের মাধ্যমে নবজাতক শিশুটিকে সমাজসেবা অধিদপ্তরের ছোটমণি নিবাসে হস্তান্তর করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম