Logo
Logo
×

সারাদেশ

পায়রা নদীতে জেলের বড়শিতে উঠল বিশাল কোরাল

Icon

বরগুনা প্রতিনিধি

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৩১ পিএম

পায়রা নদীতে জেলের বড়শিতে উঠল বিশাল কোরাল

বরগুনার পায়রা নদীর সাগর মোহনায় ধরা পড়েছে সাড়ে আট কেজি ওজনের এক বিশাল আকারের কোরাল মাছ। বিক্রি হলো ৯ হাজার টাকায়। রোববার রাত সাড়ে ৩টায় পায়রা নদীর মোহনায় তেতুলবাড়িয়া এলাকায় জেলের বড়শিতে মাছটি ধরা পড়ে।

জনা যায়, তালতলী উপজেলার ৬নং নিশানবাড়িয়া ইউনিয়নের জেলে সাগর রাতের জোয়ারে পায়রা নদীতে মাছ ধরতে গেলে তার বড়শিতে ধরা পড়ে বিশাল আকারের এই কোরাল মাছটি। পরে তালতলী বাজারের জোমাদ্দার ফিস আড়তে মাছটি বিক্রি করতে আসেন। পরে খোলা ডাকে এক হাজার টাকা কেজি দরে তিনি বিক্রি করেন।

স্থানীয় মাছ বাজারের ব্যবসায়ী আল আমিন হাওলাদার মাছটি বিক্রির জন্য কিনে নেয়। মাছটি ক্রয়ের পরপরই তিনি ৯ হাজার টাকায় বিক্রি করেন।

মাছ বিক্রেতা সাগর বলেন, রোববার রাতে প্রতিদিনের মতো পায়রা নদীতে মাছ ধরতে গেলে তার বড়শিতে মাছটি ধরা পড়ে। মাছটি পেয়ে সে খুবই আনন্দিত এবং খুশি হয়।

তিনি আরও বলেন, বড়শিতে ধরা পড়া মাছের দাম একটু বেশিই হয়। কারণ এ মাছ দীর্ঘক্ষণ সতেজ থাকে এবং ফ্রিজে রাখলেও এর গুণগতমান ভালো থাকে।

এ বিষয়ে বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব জানান, আমি শুনেছি কিন্তু দেখিনি। নদীতে এখন বড় বড় কোরাল ও পাঙ্গাস মাছ ধরা পড়ছে। এর কারণ নদীতে আমাদের নিয়মিত অভিযান চলছে, পাশাপাশি এক বছর ধরে বেহুন্দি জাল এখন নির্মূলের পথে। কোনো বেহুন্দি জাল নদীতে নামতে দিচ্ছি না। তাছাড়া বর্তমানে নদীতে ২২ দিনের নিষেধাজ্ঞা চলছে। এসবের কারণে নদীতে এ রকম বড় বড় মাছ ধরা পড়ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম