Logo
Logo
×

সারাদেশ

পার্বতীপুরে বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ

Icon

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:৪৪ পিএম

পার্বতীপুরে বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ

দিনাজপুরের পার্বতীপুরে মালবাহী ট্রেনের একটি বগি লাইচ্যুত হয়ে শনিবার সকাল থেকে রংপুরের সঙ্গে পার্বতীপুরের ট্রেন চলাচল দীর্ঘ সময় বন্ধ থাকে। এ ঘটনায় তিনটি ট্রেন পার্বতীপুরসহ বিভিন্ন স্টেশনে আটকে ছিল।

ঘটনার পর সকাল সাড়ে ১০টার দিকে উদ্ধারকারী ট্রেন লাইনচ্যুত বগিটি লাইনে তোলার কাজ শুরু করে। দীর্ঘ সময় পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

জানা গেছে, চট্টগ্রাম থেকে গমভর্তি ৩১টি বগি নিয়ে পার্বতীপুরে আসা মালবাহী ট্রেনটি রংপুরে যাচ্ছিল। সকাল সাড়ে ৮টার দিকে ঘটনাস্থলে পৌঁছালে ইঞ্জিনের পেছনের বগি (১০০৩২৬) লাইনচ্যুত হয়। এ ঘটনার পর থেকে পার্বতীপুরের সঙ্গে রংপুরের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ সময় বোনারপাড়াগামী দোলনচাঁপা এক্সপ্রেস পার্বতীপুরে, বুড়িমারী থেকে ছেড়ে আসা বুড়িমারী মেইল ট্রেন খোলাহাটি ও কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি আটকা পড়ে। ঘটনার পর সকাল সাড়ে ১০টার দিকে একটি টুল ভ্যান এসে গাড়ি উদ্ধারকাজ শুরু করে।

ট্রেনের লোকোমাস্টার (চালক) আব্দুস সাফী জানান, ঘটনাস্থলে পৌঁছানোর পর ট্রেনের গতি কমে গেলে লাইনচ্যুতের বিষয়টি নজরে আসে। তবে, ঘটনাস্থলের লাইন গোলাই (অর্ধ চাঁদ আকৃতির) হওয়ায় এবং লাইনের স্লিপার পরিবর্তনের কাজ চলমান থাকায় এ দুর্ঘটনা ঘটে।

পার্বতীপুর রেলওয়ে স্টেশনমাস্টার রেজাউল করিম জানান, দুর্ঘটনার পর পরই উদ্ধারকাজ শুরু হয়। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম