Logo
Logo
×

সারাদেশ

আমতলীর ২০০ শিক্ষাপ্রতিষ্ঠান

কলাগাছ ও বাঁশের অস্থায়ী মিনারেই শ্রদ্ধা নিবেদন

Icon

যুগান্তর প্রতিবেদন, আমতলী (বরগুনা)

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৪৪ এএম

কলাগাছ ও বাঁশের অস্থায়ী মিনারেই শ্রদ্ধা নিবেদন

আমতলীর ২০০ শিক্ষাপ্রতিষ্ঠানে শহিদ মিনার  না থাকায় কলাগাছ ও বাঁশ দিয়ে অস্থায়ী মিনার নির্মাণ করে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে। শিক্ষার্থীরা উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়েই শহিদ মিনার নির্মাণ করেছে। বুধবার সকালে ওই শহিদ মিনারে তারা পুস্পস্তবক অর্পণ করে শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে।

জানা গেছে, আমতলী উপজেলায় ২২৯টি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। এর মধ্যে ২০০ শিক্ষাপ্রতিষ্ঠানে শহিদ মিনার নেই। ওই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস উদ্যাপন করতে বাঁশ ও কলাগাছ দিয়ে অস্থায়ী শহিদ মিনার নির্মাণ করেছে।

বুধবার সরেজমিন দেখা গেছে, কাউনিয়া ইব্রাহিম একাডেমি মাধ্যমিক বিদ্যালয়, চিলা হাসেম বিশ্বাস মাধ্যমিক বিদ্যালয়, তারিকাটা মাধ্যমিক বিদ্যালয়, শাখারিয়া মাধ্যমিক বিদ্যালয় ও কেওয়াবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা বাঁশ ও কলাগাছ দিয়ে শহিদ মিনার নির্মাণ করে পুস্পস্তবক অর্পণ করেছেন।

শাখারিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সোয়েব, মামুন ও সাইদুল বলেন, রাত জেগে বাঁশ ও কলাগাছ দিলে শহিদ মিনার নির্মাণ করেছি। ওই শহিদ মিনারে সবাই ফুল দিয়ে শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছি। তারা আরও বলেন, কষ্ট হলেও অনেক ভালো লেগেছে।

ইউএনও মুহাম্মদ আশরাফুল আলম বলেন, উপজেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন করা হয়েছে। যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে শহিদ  মিনার নেই, তারা অস্থায়ী শহিদ মিনার নির্মাণ বানিয়ে শহিদ দিবস পালন করেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম