Logo
Logo
×

সারাদেশ

রাজশাহীতে বিনম্র শ্রদ্ধায় অমর একুশে পালন

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৫০ পিএম

রাজশাহীতে বিনম্র শ্রদ্ধায় অমর একুশে পালন

ভাষা শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে রাজশাহীতে পালিত হয়েছে অমর একুশে। দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনে বুধবার রাত ১২টা ১ মিনিটে একুশের প্রথম প্রহরেই শহিদ মিনারগুলোতে ফুল হাতে মানুষের ঢল নামে। শহিদদের শ্রদ্ধা জ্ঞাপন করতে গিয়ে তারা সর্বক্ষেত্রে বাংলা ভাষা প্রচলনের দাবি জানিয়েছেন।

একুশের প্রথম প্রহরে কোর্ট শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর, রাজশাহী রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) মো. আনিসুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) শামীম আহমেদ, রাজশাহী জেলা পুলিশ সুপার (এসপি) সাইফুর রহমান।

এদিকে রাজশাহী কলেজ শহিদ মিনারে মহানগর আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আলী কামাল ও ভুবন মোহন পার্ক শহিদ মিনারে সাধারণ সম্পাদক ডাবলু সরকারের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করে মহানগর আওয়ামী লীগের দুটি অংশ। এ সময় মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া রাজশাহী কলেজ শহিদ মিনারে বিএনপি চেয়ারপারসন মিজানুর রহমান মিনুর উদ্যোগে শ্রদ্ধা জানানো হয়েছে। জাতীয় পার্টির পক্ষে পার্টিও কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এবং রাজশাহী মহানগর আহবায়ক সাইফুল ইসলাম স্বপনের নেতৃত্বে নেতাকর্মীরা শ্রদ্ধা জানান।

অপরদিকে একুশের প্রথম প্রহরে রাজশাহীর বিভিন্ন শহিদ মিনারে সর্বশ্রেণির মানুষের ঢল নামে। ভোর পেরিয়ে সকাল হতেই নানান রঙ আর সুগন্ধি ফুলে ভরে ওঠে শহিদ মিনারের বেদি। অমর একুশে স্মরণে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন প্রভাতফেরি বের করে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র জামিরুল ইসলাম জানিয়েছেন, দিবসটি উপলক্ষে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছিল। শহিদ মিনার এলাকায় পুলিশ মোতায়েনের পাশাপাশি টহল ছিল। এছাড়া গোয়েন্দা সংস্থার সদস্যরা সাদা পোশাকে কর্তব্য পালন করেছেন। একুশের প্রথম প্রহর থেকে সকাল পর্যন্ত নিরাপত্তার চাদরে ঢাকা ছিল পুরো রাজশাহী কলেজ শহিদ মিনার, ভুবন মোহন পার্ক শহিদ মিনার ও কোর্ট শহিদ মিনার এলাকা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম