Logo
Logo
×

সারাদেশ

মসিক নির্বাচন নিয়ে ময়মনসিংহকে অশান্ত না করার আহবান

Icon

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০৬ পিএম

মসিক নির্বাচন নিয়ে ময়মনসিংহকে অশান্ত না করার আহবান

আসন্ন ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী জেলা আওয়ামী লীগ সভাপতি এহতেশামুল আলমের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে ময়মনসিংহ প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মেয়র প্রার্থী জেলা আওয়ামী লীগ সভাপতি এহতেশামুল আলম শান্ত ময়মনসিংহকে অশান্ত না করার আহবান জানিয়েছেন।

তিনি বলেন, বিগত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি অপর মেয়র প্রার্থী ইকরামুল হক টিটুর বড় ভাই আমিনুল হক শামীমের (স্বতন্ত্র প্রার্থী) পক্ষে কাজ না করে জননেত্রী শেখ হাসিনার নৌকা মার্কায় বর্তমান এমপি মোহিত-উর রহমান শান্তর পক্ষে কাজ করায় তিনি ব্যক্তিগত ক্ষোভ থেকে আমার বিরুদ্ধে এই অপপ্রচারে লিপ্ত হয়েছেন। আমি এর তীব্র নিন্দা জানাই। আমি প্রশাসনের কাছে এই ব্যাপারটি বিশেষ গুরুত্বের সাথে দেখার জন্য আবেদন জানাচ্ছি।

মেয়র প্রার্থী জেলা আওয়ামী লীগ সভাপতি এহতেশামুল আলম বলেন, রোববার সন্ধ্যায় বর্তমান মেয়রের বড় ভাই গত দ্বাদশ সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক শামীম এবং বেশ কিছু নেতাকর্মী আমপট্টি এলাকায় গ্রাফিটি প্রিন্টিং প্রেসে উপস্থিত হয়ে এর কর্ণধার শামীম আশরাফের ওপর চড়াও হয়। সেখানে তারা গ্রাফিটি প্রিন্টিং প্রেসের কম্পিউটারে নগরীর বেশ কিছু সমস্যা নিয়ে কিছু পোস্টারের ডিজাইন খুঁজে পায়। এ পুরো ঘটনাটি ৪-৫ জন মানুষের ফেসবুক লাইভের মাধ্যমে ধারণ করা হয়।

তিনি অভিযোগ করেন, সম্পূর্ণ ভিডিওতে দেখা যায় শামীম আশরাফ মেয়র প্রার্থী ইকরামুল হক টিটুর বড় ভাই আমিনুল হক শামীমের কানে কানে কোনো কথা বলে নাই। কিন্তু দুঃখের বিষয় হলো, একটি ভিডিওতে দেখা যায় আমিনুল হক শামীম বলা শুরু করল ‘একটু আগেই আমার কানে কানে তুমি না বললা আলম ভাই এই ডিজাইন করাইছে’। ওই মুহূর্তেই শামীম আশরাফ সবার সম্মুখে আমিনুল হক শামীমের এই মিথ্যা দাবিটি অস্বীকার করে বলেছে- ‘আলম ভাই এখানে কাজ করায় না, উনি ফিউশন নামে অন্য এক ডিজাইনারের কাছে কাজ করায়।’

আসন্ন সিটি করপোরেশন নির্বাচনের একজন প্রার্থীর বড় ভাই কেন জনসম্মুখে আমাকে হেয় করার জন্য বা কোন ক্রোধে আমার বিরুদ্ধে এমন অপপ্রচারের চেষ্টা করেছেন তা আমার বোধগম্য নয়। যারা শান্ত ময়মনসিংহকে অশান্ত করতে চাচ্ছে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিন। অন্যথায় ময়মনসিংহের বঙ্গবন্ধুর আদর্শিক নেতাকর্মীরা তীব্র গণজোয়ার সৃষ্টি করলে এর দায়ভার আমি ময়মনসিংহ আওয়ামী লীগের অভিভাবক হিসেবে নিতে পারব না।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিক, গোলাম সরওয়ার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুস সালাম সরকার, মহানগর আওয়ামী লীগ সদস্য ফারামার্জ আল নূর তারেক, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক রাসেল পাঠান, মহানগর যুব মহিলা লীগের সভাপতি রাশেদা তাহমিনা প্রীতি, সরকারি আনন্দ মোহন কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মুকুল সরকার, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাফসিরুল আলম রাহাত প্রমুখ।

এদিকে ময়মনসিংহ সিটি করপোরেশন ও মেয়রের বিরুদ্ধে পোস্টারের মাধ্যমে অপপ্রচারের অভিযোগে গ্রাফিক্স ডিজাইনার শামীম আশরাফকে আটক করেছে ময়মনসিংহ কোতোয়ালি থানা পুলিশ। রোববার রাতে নগরীর আমপট্টি এলাকায় শামীম আশরাফের ব্যবসা প্রতিষ্ঠান ‘গ্রাফিটি’ থেকে তাকে আটক করা হয়। রাতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শামীম আশরাফকে আটকের খবর ছড়িয়ে পড়লে নানা আলোচনা-সমালোচনার ঝড় উঠে।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈন উদ্দিন জানান, শামীম আশরাফকে আটকের ৫৪ ধারায় আদালতে সোপর্দ করা হয়েছে। পরে আদালত তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম