Logo
Logo
×

সারাদেশ

কলেজ ছাত্রাবাসে মাদক সেবনের সময় শিক্ষার্থীসহ আটক ৫

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ০২:৫৭ পিএম

কলেজ ছাত্রাবাসে মাদক সেবনের সময় শিক্ষার্থীসহ আটক ৫

কলেজ ছাত্রাবাসের ভেতরে রাতে মাদক সেবনের অভিযোগে রাজশাহী কলেজের দুই শিক্ষার্থীসহ ৫ জনকে আটকের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে রাজশাহী কলেজের মুসলিম ছাত্রাবাসের একটি কক্ষ থেকে তাদের আটক করে কলেজ প্রশাসন। 

তবে ক্ষমা চাওয়ায় মুচলেকায় তাদের পুলিশে না দিয়ে ছেড়ে দেওয়া হয়। জানা গেছে, শিক্ষার্থীরা আসর জমিয়ে নিজেরা গাঁজা সেবন করেছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুল খালেক। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে সরস্বতী পূজা উপলক্ষ্যে কলেজের হিন্দু হোস্টেলে সাংস্কৃতিক অনুষ্ঠান চলছিল। কলেজ অধ্যক্ষ সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। গোপন সূত্রে খবর পেয়ে তিনি মুসলিম ছাত্রাবাসের ই-ব্লকের একটি কক্ষে অভিযান পরিচালনা করেন। এ সময় উদ্ভিদবিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্র মুশফিকুর রহমান ও একই বর্ষের গণিত বিভাগের ছাত্র জোবায়ের হোসেন এবং তিন বহিরাগতকে গাঁজা সেবনরত অবস্থায় হাতেনাতে ধরে ফেলেন। গাঁজা খাওয়ার উপকরণ জব্দ করা হয়।  

পরে অধ্যক্ষের কার্যালয়ে এনে তাদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা দোষ স্বীকার করেন। প্রথমবার এ ধরনের অপরাধ করায় মুচলেকা দিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়। আটক ছাত্রদের সবার বাড়ি চাঁপাইনবাবগঞ্জে।

এদিকে শিক্ষার্থীদের কাছ থেকে পাওয়া অভিযোগে জানা গেছে, রাজশাহী কলেজের কয়েকটি ছাত্রাবাসে রাতে মাদক সেবনের আসর বসে। ছাত্রাবাসের তত্ত্বাবধায়কদের অভিযোগ দিলেও কোনো ব্যবস্থা নেওয়া হয় না। 
তবে রাজশাহী কলেজ অধ্যক্ষ অধ্যাপক আব্দুল খালেক বলেন, অভিযোগ পেলেই তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়ে থাকে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম