Logo
Logo
×

সারাদেশ

ময়মনসিংহ সিটি নির্বাচনে মেয়র পদে ৭ জনের মনোনয়ন দাখিল

Icon

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০:২৯ পিএম

ময়মনসিংহ সিটি নির্বাচনে মেয়র পদে ৭ জনের মনোনয়ন দাখিল

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে সাতজন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৯ জন ও সাধারণ কাউন্সিলর পদে ১৬৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে জেলা নির্বাচন অফিসের আঞ্চলিক কর্মকর্তা বেলায়েত হোসেন চৌধুরীর কাছে মেয়র পদপ্রার্থী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান সিটি মেয়র ইকরামুল হক, জেলা আওয়ামী লীগ সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সাদেকুল হক খান, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মো. গোলাম ফেরদৌস জিলু, মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য ফারামার্জ আল নূর, জাতীয় পার্টির শহিদুল ইসলাম ও মো. রেজাউল হক মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদের মধ্যে দলীয় প্রার্থী হিসেবে জাতীয় পার্টির শহিদুল ইসলাম ছাড়া সবাই স্বতন্ত্র প্রার্থী। এর আগে প্রার্থীরা সমর্থকদের সঙ্গে নিয়ে নির্বাচন অফিসের সামনে আসেন। ভিড় এড়াতে পুলিশ সমর্থকদের অফিসে প্রবেশ করতে দেয়নি। তবে মনোনয়নপত্র জমা দেওয়ার পর সমর্থকরা স্লোগান দিতে দেখা যায়।

উল্লেখ্য, আগামী ৯ মার্চ ময়মনসিংহ সিটি করপোরেশনের দ্বিতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

২০১৮ সালে ময়মনসিংহ সিটি করপোরেশন গঠিত হওয়ার পর প্রথমবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হওয়ায় শুধুমাত্র কাউন্সিলর পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ময়মনসিংহ পৌরসভার ২১টি ওয়ার্ডসহ ৯১ দশমিক ৩১৫ বর্গ কিলোমিটার আয়তনে ৩৩টি ওয়ার্ড নিয়ে গঠিত সিটি করপোরেশনের দ্বিতীয় নির্বাচন এটি।

সিটিতে ভোটার রয়েছেন তিন লাখ ৩৬ হাজার ৪৯০ জন। এর মধ্যে এক লাখ ৬৩ হাজার ৮৭১ জন পুরুষ এবং এক লাখ ৭২ হাজার ৬১০ জন নারী ও ৯ জন হিজড়া ভোটার রয়েছেন।

তফসিল অনুযায়ী ১৫ ফেব্রুয়ারি মনোনয়ন বাছাই, ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি আপিল, ১৯ থেকে ২০ ফেব্রুয়ারি আপিল নিষ্পত্তি, ২২ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন, ২৩ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ এবং ৯ মার্চ ইভিএম পদ্বতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম