Logo
Logo
×

সারাদেশ

সড়কে হারিয়ে গেল ২ পরিবারের স্বপ্ন

Icon

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি 

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫১ পিএম

সড়কে হারিয়ে গেল ২ পরিবারের স্বপ্ন

সড়ক দুর্ঘটনায় আবারো ঝরল তাজা প্রাণ। সেই সঙ্গে শেষ হলো দুই পরিবারের স্বপ্ন। সোমবার দুপুরে কুমিল্লা-সিলেট মহাসড়কের দেবিদ্বার উপজেলার বেগমাবাদ এলাকায় সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংর্ঘষে গুরুতর আহত মোটরসাইকেল আরোহী মাংস বিক্রেতা সোহাগ মিয়াকে (২৮) ঢাকা নেওয়ার পথে মৃত্যু হয়। অপর একটি সড়ক দুর্ঘটনায় আহত শাহাদাত হোসেন (১৪) চিকিৎসারত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রোববার রাতে মারা যায়। 

জানা যায়, কুমিল্লা-সিলেট মহাসড়কের উপজেলার বেগমাবাদ এলাকায় সোমবার দুপুরে অটোরিকশার সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংর্ঘষের ঘটনা ঘটে। এতে মোটরসাইকেল আরোহী দেবিদ্বার নিউ মার্কেটের মাংস বিক্রেতা সোহাগ মিয়া গুরুতর আহন হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। পথে দাউদকান্দি নামক স্থানে গিয়ে তার মৃত্যু হয়। তিনি দেবিদ্বার পৌর এলাকার দক্ষিণ ভিংলাবাড়ির মৃত মিজানুর রহমানের ছেলে। সোহাগ মিয়ার বাবা মিজানুর রহমান একই স্থানে গত চার বছর আগে সড়ক দুর্ঘটনায় মারা যান। এরপর বাবার ব্যবসা ও পরিবারের হাল ধরেন সোহাগ। তার মৃত্যুতে পুরো পরিবারের স্বপ্ন এখন দুঃস্বপ্নে পরিণত হয়েছে।   

অপরদিকে গত ৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় দেবিদ্বার-চান্দিনা সড়কের বারেরা এলাকায় অটোরিকশার সঙ্গে ব্যাটারিচালিত অটোরিকশা মধ্যে মুখোমুখি সংর্ঘষে চালক শাহাদাত হোসেন (১৪) গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে শাহাদাতকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। 

সেখানে চিকিৎসারত অবস্থায় রোববার রাতে সে মারা যায়। সে উপজেলার সুলতানপুর ইউনিয়নের মধ্যনগর গ্রামে মো. শাহজাহান মিয়ার ছেলে। তার বাবা শাহজাহান মিয়া দেবিদ্বারে ডা. জসিম উদ্দিন হাড়ভাঙ্গা হসপিটালের সামনে চা বিক্রি করেন। অনেক স্বপ্ন নিয়ে শাহাদাতের বড় ভাইকে মালদ্বীপে পাঠানো হলেও তেমন সুখের মুখ দেখেনি পরিবার। তাই আর্থিক সংকটে থাকা পরিবারের সহযোগিতায় নিজের লেখাপড়া ছেড়ে শাহাদাত ব্যাটারিচালিত অটোরিকশা চালানো শুরু করেন; কিন্তু স্বপ্ন স্বপ্নই রয়ে গেল, চিরদিনের জন্য বিদায় নিল শাহাদাত।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম