Logo
Logo
×

সারাদেশ

৩০ বছর ধরে অস্ত্র তৈরি করেন মনিরুল হক

Icon

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৪ পিএম

৩০ বছর ধরে অস্ত্র তৈরি করেন মনিরুল হক

কক্সবাজারের টেকনাফে বিপুল পরিমাণ অস্ত্রসহ মনিরুল হক নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র্যাব।

শনিবার রাতে উপেজলার হ্নীলা ইউনিয়নের পশ্চিম জুম্মাপাড়া লামা শীলের ঝিরি পাহাড়ের পাদদেশ থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন র্যাব-১৫-এর সিনিয়র সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

মনিরুল হক (৬০) রামু উপজেলার ঈদগড় কোদালিয়া কাটার (ছমুদা বড়বাড়ি) মৃত আব্দুল জলিলের ছেলে।

র্যাব-১৫-এর সহকারী পরিচালক আবু সালাম চৌধুরী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, লামা শীলের ঝিরি পাহাড়ের পাদদেশে বিপুল পরিমাণ অবৈধ মাদকদ্রব্যসহ কতিপয় মাদক ব্যবসায়ী অবস্থান করছে। র্যাব ওই স্থানে পৌঁছলে কতিপয় ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টাকালে একজনকে গ্রেফতার করতে সক্ষম হই। এ সময় দুটি পূর্ণ তৈরি আগ্নেয়াস্ত্র, দুটি আংশিক তৈরি আগ্নেয়াস্ত্র, আগ্নেয়াস্ত্র তৈরির কারখানা এবং বিপুল সরঞ্জাম উদ্ধার করা হয়।

অস্ত্র তৈরির সরঞ্জামগুলোর মধ্যে রয়েছে- দুটি দেশীয় তৈরি একনলা বন্দুক, দুটি দেশীয় তৈরি এলজির ব্যারেল, দুটি হাতল ব্যতীত দেশীয় তৈরি এলজির বডি, লোহার তৈরি দেশীয় এলজির ট্রিগারের বিভিন্ন ছোট অংশ ১৪টি, কাঠের হাতল যুক্ত করাত, লোহার তৈরি ড্রিল মেশিন, লোহার তৈরি বেঞ্চ বাইছ, লোহার বস্তু, দুটি হাতুড়ি, ব্লেড সংযুক্ত হেস্কো মেশিন, পাঁচটি হেস্কো ব্লেড, দুটি প্লাস, কাটিং প্লায়ার, লোহার তৈরি চিমটি, স্ক্রু ড্রাইভার, বাটাল, রানদা, পাঁচটি লোহার পাইপ এবং ৬৬টি তারকাঁটা।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মনিরুল স্বীকার করেন- তিনি এ পর্যন্ত হাজারটি আগ্নেয়াস্ত্র তৈরি করেছেন। অর্ধশতাধিক ব্যক্তিকে আগ্নেয়াস্ত্র তৈরির প্রশিক্ষণ দিয়ে মনিরুল ইসলাম থেকে মনির মাস্টার উপাধি পেয়েছেন। তার বাবার কাছ থেকে অস্ত্র তৈরির প্রশিক্ষণ নেন এবং দীর্ঘ ৩০ বছর ধরে অস্ত্র তৈরির পেশায় যুক্ত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম