Logo
Logo
×

সারাদেশ

শেবাচিমে চিকিৎসা পেলেন না মানসিক ভারসাম্যহীন অন্তঃসত্ত্বা

Icon

বরিশাল ব্যুরো

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪৪ পিএম

শেবাচিমে চিকিৎসা পেলেন না মানসিক ভারসাম্যহীন অন্তঃসত্ত্বা

বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে দুদিনের চেষ্টায়ও চিকিৎসা মেলেনি মানসিক ভারসাম্যহীন এক অন্তঃসত্ত্বা নারীর। রোববার বিকালে এমন অভিযোগ করেছেন আদর্শ নিবাস বৃদ্ধাশ্রমের এক স্বেচ্ছাসেবক।

আদর্শ নিবাস বৃদ্ধাশ্রমের পরিচালক তাজুল ইসলাম বলেন, তাহমিনা ওরফে তাসলিমা নামের এ নারী রূপাতলী বাস টার্মিনাল এলাকায় দীর্ঘদিন ধরে অবস্থান করছেন। তিনি বেশ অসুস্থ হওয়ায় উদ্ধারের পর আমাদের বৃদ্ধাশ্রমে রাখতে চেয়েছিলাম। সেখানে থাকা অবস্থায় কিছু সময় পরপর ব্যথায় কান্না করছিল। তাছাড়া সে মানসিক ভারসাম্যহীন হওয়ায় বৃদ্ধাশ্রমেও রাখা সম্ভব হচ্ছিল না।

তিনি আরও বলেন, তার চিকিৎসা দরকার হওয়ায় শনিবার শেবাচিম হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাই। সেখান থেকে তাকে ফিরিয়ে দেওয়া হয়। বিষয়টি হাসপাতালের পরিচালককে জানালে তিনি ভর্তি নিতে জরুরি বিভাগে বলে দেন। পরিচালকের নির্দেশের পর জরুরি বিভাগের লোকজন আমাদের গাইনি ও মানসিক ওয়ার্ডে পাঠায়। সেখানে ওই নারীকে থাকতে না দেওয়ায় ওসিসিতে নিয়ে যাই। ওসিসিতে না রাখার কারণে আমরা গর্ভবতী ওই নারীকে নিয়ে মানসিক ওয়ার্ডে গেলেও ওয়ার্ডবয়রা ফিরিয়ে দেন।

তাজুল ইসলাম বলেন, শনিবার থেকে রোববার পর্যন্ত ঘুরেও ওই নারীকে হাসপাতালে ভর্তি করতে ব্যর্থ হই। পরে খাবার কিনে দিয়ে ফের রূপাতলী বাস টার্মিনালে রেখে এসেছি। শেবাচিমের মতো হাসপাতালে অসুস্থ রোগীকে চিকিৎসা না দেওয়ায় খুবই হতাশ হয়েছি।

জেলা সমাজসেবা অফিসের উপ-পরিচালক একেএম আকতারুজ্জামান তালুকদার বলেন, ওই নারীকে হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসা না দিয়ে সঠিক কাজ করেনি। অসহায়সহ সব নাগরিকের চিকিৎসাসেবা দেওয়া হাসপাতালের নৈতিক দায়িত্ব।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, ওই নারীকে ভর্তি রেখে চিকিৎসা দেওয়ার জন্য শনিবার আমি নির্দেশ দিয়েছি। যদি তাকে হাসপাতালে ভর্তি না রাখে তা অন্যায্য করেছে। ওই নারীকে সোমবার হাসপাতালে নিয়ে আসার ব্যবস্থা করলে আমি নিজে থেকে ভর্তির ব্যবস্থা করব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম