Logo
Logo
×

সারাদেশ

দুই সহোদর শিশুর খৎনায় ঘোড়ার গাড়িতে গ্রাম পরিদর্শন

Icon

কিশোরগঞ্জ ব্যুরো

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ০১:০৭ এএম

দুই সহোদর শিশুর খৎনায় ঘোড়ার গাড়িতে গ্রাম পরিদর্শন

কিশোরগঞ্জের হোসেনপুরে দুই সহোদর শিশুর সুন্নতে খৎনা উপলক্ষে ঘোড়ার গাড়িতে গ্রাম ঘোরানো হয়েছে। সুন্নতে খৎনার আনুষ্ঠানিকতা উপলক্ষে খৎনা কর্ম সম্পাদনের আগে সুসজ্জিত ঘোড়ার গাড়িতে চড়ে পুরো গ্রাম ঘুরে বেড়ায় দুই সহোদর আতিক ও সোহান।

চার ও ছয় বছর বয়সি এ দুই শিশু মাথায় পাগড়ি দিয়ে পাঞ্জাবি-পায়জামা পড়ে গলায় ফুলের মালা গলায় দিয়ে সওয়ার হয় ওই ঘোড়ার গাড়িতে। আর বিভিন্ন বাদ্য বাজিয়ে পিছনে পিছনে ঘুরে ব্যান্ড পার্টি। 

বৃহস্পতিবার বিকালে কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের ঢেকিয়া গ্রামের আলাদিন মিয়া তার দুই ছেলের সুন্নতে খৎনা উপলক্ষে এমনই ব্যতিক্রমী সামাজিক আনুষ্ঠানিকতার আয়োজন করেন। আর এমন আয়োজন উপভোগ করেন এলাকার বিভিন্ন বয়সের নারী-পুরুষ।

ঘোড়ার গাড়িতে জামাই সাজে সওয়াব হয়ে দুই শিশুর এলাকা প্রদক্ষিণ শেষে বাড়িতে অনুষ্ঠিত হয় গ্রাম বাঙলার ঐতিহ্যবাহী লাঠিখেলাও। এ লাঠি খেলা দেখতেও ঢল নামে শিশু-কিশোরসহ বিভিন্ন বয়সের নারী-পুরুষের।  

এ দুই শিশুর দাদা শামসুদ্দিন কবিরাজ বলেন, সুন্নতে খৎনার অনুষ্ঠানটি যাতে এলাকাবাসীর কাছে উপভোগ্য হয় এবং সারাজীবন  তার নাতিদের কাছে স্মরণীয় হয়ে থাকে তাই এমন ব্যতিক্রমী আয়োজন করেছেন তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম