Logo
Logo
×

সারাদেশ

বিআইডব্লিউটিএর গুদামের আগুন ৫ ঘণ্টায়ও নেভেনি 

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:২৯ পিএম

বিআইডব্লিউটিএর গুদামের আগুন ৫ ঘণ্টায়ও নেভেনি 

পাঁচ ঘণ্টা চেষ্টা করেও নারায়ণগঞ্জ নগরীর বরফকল এলাকায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) গুদামের আগুন নিয়ন্ত্রণে আসেনি। 

শনিবার দুপুর পৌনে ১টার দিকে গুদামের দক্ষিণ পাশে স্তূপাকারে রাখা পরিত্যক্ত পাইপে আগুন লাগে। বিকাল ৫টার দিকে এ প্রতিবেদন লেখার সময়ও বিআইডব্লিউটিএর গুদামটিতে আগুন জ্বলছিল।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফখর উদ্দিন আহমেদ বলেন, আগুন নেভাতে আটটি ইউনিট কাজ করছে। প্ল্যাস্টিক ও রাবারের মতো জিনিসপত্র থাকায় আগুন নেভাতে সময় লাগছে। তবে আগুন যাতে আশপাশে ছড়িয়ে না পড়ে সেজন্য কাজ করছে ফায়ার সার্ভিস।

দুপুরে আগুন লাগার পর শুরুতে গুদামের ভেতর অবস্থানরতরা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেন। দুপুর ১টা ১৮ মিনিটে খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে কাজ শুরু। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক (ঢাকা) আনোয়ারুল হক বলেন, ওয়েস্টেজ পাইপগুলো সেখানে স্তূপাকারে রাখা ছিল। আমরা চারদিক থেকে ঘিরে রেখেছি যাতে আগুন ছড়িয়ে পড়তে না পারে। আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনাও নেই। আমরা দ্রুত আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছি। যেহেতু এখানে রাবার ও প্ল্যাস্টিক রয়েছে, তাই আগুন নেভাতে সময় লাগছে।

আগুনের সূত্রপাত সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি জানিয়ে তিনি বলেন, এ ব্যাপারে বিস্তারিত তদন্ত সাপেক্ষে বলা যাবে।

তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি বলে জানান তিনি।

বিআইডব্লিউটিএর সদস্য (অর্থ) কমান্ডার মো. রফিউল হাসাইন বলেন, আগুন কীভাবে লেগেছে তা নিরূপনে তদন্ত কমিটি করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম