Logo
Logo
×

সারাদেশ

কবিরহাটে বিজয়মেলায় অশ্লীল নৃত্য জুয়ার আসর

Icon

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০১:৪৫ এএম

কবিরহাটে বিজয়মেলায় অশ্লীল নৃত্য জুয়ার আসর

নোয়াখালীর কবিরহাটের ধানসিঁড়ি ইউনিয়নের জগদানন্দে বিজয় মেলার নামে অশ্লীল নৃত্য, জুয়া ও মাদকের আসর চালানোর অভিযোগ উঠেছে দুই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। 

অভিযুক্ত ইউপি চেয়ারম্যানরা হলেন, ধানসিঁড়ি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান কামাল আহমেদ কোম্পানি ও সাবেক চেয়ারম্যান আবদুল মান্নান মুনাফ।  

মোটা অংকের অর্থের বিনিময়ে স্থানীয় উপজেলা ও পুলিশ প্রশাসনের যোগসাজশে অশ্লীল নৃত্যসহ অসামাজিক কার্যকলাপ চলছে বলে অভিযোগ করেন স্থানীয় সচেতন মহল। অভিযোগ রয়েছে, গত বছর ও  একই নামে এ মেলায় রমরমা মাদক ও জুয়ার আসর চালানো হয়। পরে সরকারের একাধিক গোয়েন্দা সংস্থা মেলা পরিদর্শন করে বেশ কিছু আপত্তিকর উপকরণ উদ্ধার করলে জেলা ম্যাজিস্ট্রেট মেলা বন্ধ করে দেন। একাধিক সূত্র জানায়, ধানসিঁড়ি ইউনিয়নের চেয়ারম্যান কামাল আহমেদ কোম্পানি ওই মেলার উদ্বোধন করেন।    

বুধবার রাতে সরজমিনে মেলা প্রাঙ্গণে গিয়ে দেখা যায়, মেলায় রয়েছে ১৫-২০টি দোকান। মেলার মূল আকর্ষণ হল নগ্ন নৃত্যের আসর। রাত ১১টা থেকে উঠতি বয়সি স্কুল-কলেজপড়ুয়া শিক্ষার্থী আর যুবকদের উদ্যাম নৃত্য আসরে উপচেপড়া ভিড় দেখা যায়। তবে নগ্ন নৃত্য মঞ্চে মোবাইলে ছবি ও ভিডিও চিত্র ধারণ কঠিনভাবে নিষিদ্ধ। মেলায় অশ্লীল নৃত্য করেন একাধিক কিশোরী, তরুণী ও যুবতীরা। 

স্থানীয়দের অভিযোগ, ২৫ জানুয়ারি থেকে আগামী ১০ ফেব্র“য়ারি পর্যন্ত পর্যন্ত বিজয় মেলার নামে এ মেলার অনুমোদন নেয় মেলা আয়োজক কমিটি। মেলায় তারা যাত্রা পালার অনুমোদন নিলেও অবলীলায় রাতের আঁধারে চলছে অশ্লীল নৃত্য আর ভ্রাম্যমাণ মাদক কারবারিরা সুযোগ বুঝে বেচাকেনা করছে হরেকরকমের মাদক।

এ উপলক্ষ্যে বিভিন্ন এলাকায় মাইকিং করে দৈনিক প্রচারাভিযান অব্যাহত রাখলেও মূলত যাত্রাপালা অনুষ্ঠানের নামে সন্ধ্যার পর থেকেই শুরু করা হয় ‘ভ্যারাইটিজ শো’ নামক অশ্লীল নৃত্য। এর ফলে এসএসসি ও সমমনা পরীক্ষার মৌসুমে এলাকার শিক্ষার্থীদের লেখাপড়া বিঘ্নিতসহ উঠতি বয়সি যুবসমাজ রসাতলে যাওয়ার আশঙ্কায় এলাকার সুশীল সমাজ ক্ষোভ প্রকাশ করছে।

স্থানীয় গণমাধ্যম কর্মী জহুরুল হক চৌধুরী জহির বলেন, গত এক সপ্তাহ ধরে আমরা এ মেলায় চলতে থাকা অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লেখালেখি করে আসছি। কিন্তু স্থানীয় প্রশাসন বিষয়টি আমলে নেয়নি। বরং টাকার বিনিময়ে সংশ্লিষ্ট প্রশাসন ও কতিপয় গণমাধ্যম কর্মী এ মেলাকে উৎসাহিত করছে।    

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ধানসিঁড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও মেলার তদারক আবদুল মান্নান মুনাফ অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, অশ্লীল নৃত্য কি সেটা আমি বুঝি না। মেলার সব কিছু দেখাশোনা করছে বর্তমান চেয়ারম্যান। আপনি তার সঙ্গে কথা বলেন।

ধানসিঁড়ি ইউনিয়নের চেয়ারম্যান কামাল কোম্পানি বলেন, এলাকার আমজনতা চায়, মেলা চলুক আমি কি করব। জনগণ চায় এটা। আমাদের তো মানুষ নিয়ে বাস করতে হবে। তিনি উল্টো প্রশ্ন রাখেন, মানুষ ছাড়া কি বাস করতে পারবেন। 

কবিরহাট থানার ওসির দায়িত্বে থাকা পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন বলেন, এ ধরনের অভিযোগ সত্য নয়। যখন বলা হয় গণমাধ্যম কর্মীদের কাছে ভিডিও চিত্র রয়েছে তারপর তিনি বলেন, মেলার আয়োজক কমিটি জেলা প্রশাসন থেকে অনুমতি নিয়েছে।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম