Logo
Logo
×

সারাদেশ

এক পশলা বৃষ্টিতে বিশ্ব ইজতেমায় মুসল্লিদের ভোগান্তি

Icon

মো. জাকির হোসেন ও লুৎফুজ্জামান লিটন, টঙ্গী

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০২:০১ পিএম

এক পশলা বৃষ্টিতে বিশ্ব ইজতেমায় মুসল্লিদের ভোগান্তি

টঙ্গীর তুরাগতীরে শুক্রবার শুরু হচ্ছে ৫৭তম বিশ্ব ইজতেমার প্রথমপর্ব। ইজতেমা কেন্দ্র করে লাখো মুসল্লির স্রোত এখন টঙ্গী অভিমুখে। এ উপলক্ষ্যে ১৬০ একর জমির ওপর সুবিশাল প্যান্ডেল বৃহস্পতিবার কানায় কানায় পূর্ণ।

ইতোমধ্যে যারা ময়দানে এসে পৌঁছেছেন, তারা তাদের জন্য নির্ধারিত খিত্তায় অবস্থান নিয়ে তাসবিহ-তাহলিল, জিকির-আসকার ও বিভিন্ন নফল ইবাদতে মশগুল রয়েছেন। কিন্তু গভীর রাতে এক পশলা বৃষ্টি তাদের ভোগান্তিতে ফেলেন।

অনেকের খিত্তায় শামিয়ানা না থাকায় দীর্ঘ ৪০ মিনিটের বৃষ্টিতে তাদের ইস্তেমায়ি সব সামানা ভিজে গেছে। কনকনে বাতাস, ঠান্ডা আবহাওয়া এবং বৃষ্টিতে সাথীদের পরিহিত কাপড় চোপর ভিজে যাওয়ায় রাতভর তাদের ভোগান্তি পোহাতে হয়েছে।

নেত্রকোনা সদর থেকে তাবলিগ জামাতের আঞ্চলিক আমির রোকন মিয়ার নেতৃত্বে আবুল বাশার, মো. মানিক মিয়া, আব্দুল মতিন, খোকন মিয়াসহ ১৮ সদস্যের একটি জামাত তাদের জন্য নির্ধারিত খিত্তায় (নং-৫৭) রাত ৯টায় অবস্থান নেন। কিন্তু তারা সঙ্গে কোনো শামিয়ানা আনেননি। একপর্যায়ে তারা ঘুমিয়ে পড়লে রাত ২টার দিকে হঠাৎ বৃষ্টি নামে। এতে তাদের সঙ্গে আনা কাপড়সহ সবকিছু ভিজে গিয়ে রাতভর ভোগান্তিতে পড়েন।

এদিকে ঢাকার মিরপুর থেকে এসেছেন শাহিন আলম, মোহাম্মদ মাহফুজ, মোহাম্মদ হারুন, মোহাম্মদ ফোরকান, মাওলানা মোহাম্মদ নাঈমসহ একটি জামাত ময়দানের ৬নং খিত্তায় অবস্থান নিয়েছেন। তারা জানালেন, গভীর রাতে হঠাৎ করে বৃষ্টি আসায় ওপরে শামিয়ানা থাকা সত্ত্বেও তাদের বিছানাপাতিসহ সব কিছু ভিজে গেছে।

উল্লেখ্য, টঙ্গীর তুরাগতীরে আগামীকাল ২ ফেব্রুয়ারি শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথমপর্ব, তা শেষ হবে ৪ ফেব্রুয়ারি। পরে চার দিন বিরতি দিয়ে ৯ ফেব্রুয়ারি ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হয়ে ১১ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের ৫৭তম বিশ্ব ইজতেমা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম